দেশে ফিরেই শুটিংয়ে মিশা

স্ত্রী ও দুই ছেলেকে দেখতে সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে যুক্তরাষ্ট্র গিয়েছিলেন মিশা সওদাগর। মাস দুয়েক থাকার কথা থাকলেও ১৩ দিনের মাথায় ঢাকায় ফিরে আসতে হলো। দ্রুত ফেরার কারণ, শুটিং। দেশে ফিরেই নতুন একটি সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন এই অভিনেতা। আজ বুধবার থেকে এফডিসিতে তপু খান পরিচালিত ‘লিডার: আমিই বাংলাদেশ’ নামেই সেই সিনেমার শুটিংয়ে যোগ দিয়েছেন তিনি.

লিডার : আমিই বাংলাদেশ’ ছবিতে খল চরিত্রে অভিনয় করবেন মিশা সওদাগর। ছবিটির নায়ক শাকিব খান। শাকিব খান ও মিশা সওদাগর নায়ক-ভিলেন জুটি হিসেবে শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন।

চলচ্চিত্রাঙ্গনে সংগঠনকেন্দ্রিক অস্থিরতাসহ নানা কারণে শাকিবের সঙ্গে মিশার কিছুটা দূরত্ব তৈরি হয়। অনেকেই ভেবে নিয়েছিলেন, আলোচিত এ নায়ক-ভিলেন জুটিকে হয়তো আর চলচ্চিত্রের পর্দায় একসঙ্গে দেখা যাবে না। সবশেষ শাকিব খানের সঙ্গে তাঁকে ‘বীর’ চলচ্চিত্রে দেখা গেছে।

জানা গেছে, লিডার চলচ্চিত্রে টানা চার দিন শুটিং করবেন মিশা সওদাগর। পরিচালক তপু খান বলেন, ‘এই চরিত্রের জন্য আমি বেশ কয়েকজনের সঙ্গে কথা বলেছিলাম। কিন্তু কেউ এই চরিত্রের চ্যালেঞ্জটা নিতে সাহস পাচ্ছিলেন না। পরে চলচ্চিত্রের সঙ্গে সংশ্লিষ্ট সবাই মিলে সিদ্ধান্ত নেই, মিশা ভাই এই চরিত্রের সুবিচার করতে পারবেন। যতদিনে এই সিদ্ধান্ত চূড়ান্ত করি, ততদিনে তিনি যুক্তরাষ্ট্রে। এদিকে আমার এই মাসের মধ্যে শুটিং শেষ করতে হবে। ব্যাপারটি জানানোর পর, মিশা ভাই তাঁর যুক্তরাষ্ট্রে থাকার সময়টা কমিয়ে আনেন। একজন নতুন চলচ্চিত্র পরিচালকের জন্য এটা বড় একটা সাপোর্ট।’

মিশা সওদাগর বলেন, ‘তপু খান যখন আমাকে গল্পটি শোনাল ও পরিস্থিতি জানাল, দেশে ফিরে আসার সিদ্ধান্ত নেই। চলচ্চিত্রের টানেই ছুটে এসেছি। আশা করছি চরিত্রের যে ধারণা পেয়েছি, দর্শকের কাছে এই ছবিটিও ভীষণ উপভোগ্য হবে।’
বেঙ্গল মাল্টিমিডিয়া প্রযোজিত ‘লিডার : আমিই বাংলাদেশ’ চলচ্চিত্রে শাকিব খান ও মিশা সওদাগর ছাড়া অভিনয় করছেন শবনম বুবলী, সিয়াম নাসির, ফখরুল বাশার, মিলি বাশার প্রমুখ।

সূত্রঃ প্রথম আলো