হেইডেন ও ফিলান্ডারকে নিয়োগ দিল পাকিস্তান

Hayden and Philander were appointed by Pakistan

ঢাকা১৮ ডেস্ক: আসন্ন টি-টুয়েন্টি বিশ্বকাপের আগেই পাকিস্তান ক্রিকেট দলের হেড কোচ মিসবাউল হক ও পেস বোলিং কোচ ওয়াকার ইউনুস সরে দাঁড়ায়।

সরে দাঁড়িয়ে দুই কোচের বিবৃতি ছিল পরিবারকে সময়ের দেওয়ার জন্যই পেন্ডামিক সময়ে দায়িত্ব ছাড়ছেন। তবে আড়ালের খবর পিসিবির বোর্ড চেয়ারম্যান পদে অসীন হতে যাওয়া রমিজ রাজা তাদেরকে পদে রাখবেন না। তবে সব গুণজনকে সত্যি করে ঠিকেই বোর্ড চেয়ারম্যান পদে আজ দায়িত্ব পেয়েছেন এই পাক তারকা বোলার।

দায়িত্ব পাওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই সাবেক অজি তারকা ম্যাথু হেইডেনকে হেড কোচ ও বোলিং কোচ সাবেক আফ্রিকান তারকা ফিলান্ডারকে বোলিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছেন।

তবে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে আব্দুল রাজ্জাক ও সাকলাইন মুস্তাককে সাময়িকভাবে দায়িত্ব দিয়েছে পিসিবি। নিজের ১৫ বছরের দীর্ঘ ক্যারিয়ারে বোলারদের জন্য আতঙ্কের নাম ছিলেন ম্যাথু হেইডেন। আক্রমণাত্মক ব্যাটিংয়ের জন্য বিখ্যাত এই ব্যাটসম্যান ছিলেন অস্ট্রেলিয়ার ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপের দলেও। সেবারের বিশ্বকাপে ৯ ম্যাচ খেলে ১৪৩.৯২ স্ট্রাইক রেটে করেছিলেন ৩০৮ রান।

এদিকে মূলত টেস্ট বোলার হিসেবে পরিচিত ফিলান্ডার সাদা বলে কখনোই সেভাবে মেলে ধরতে পারেননি নিজেকে। যদিও মাত্র ৬৪ টেস্টে ২২৪ উইকেট নিয়ে ঈর্ষনীয় এক টেস্ট ক্যারিয়ারের মালিক এই প্রোটিয়া পেসার। ১৯ সেপ্টেম্বর থেকে পুনরায় শুরু হতে যাওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে ধারাভাষ্য দেওয়ার কথা রয়েছে হেইডেনের। নতুন দায়িত্বের কারণে আইপিএল ছেড়ে আগেভাগেই দলের সঙ্গে যোগ দিতে পারেন তিনি।

ঢা/এমএইচ/মমি

Share on facebook
Share on twitter
Share on linkedin

এইরকম আরো খবর: