৯৯৯ এ ফোন, বাল্য বিয়ে ঠেকাল প্রশাসন

৯৯৯ এ ফোন, বাল্য বিয়ে ঠেকাল প্রশাসন
  •  
  •  
  •  
  •  

রাউজান (চট্টগ্রাম) প্রতিনিধি: চট্টগ্রামে রাউজানে বিয়ে বাড়িতে উৎসবের আমেজ। বাড়িতে মেহমানের আনাগোনাও কম ছিলনা। কনের সাজে গায়ে হলুদের অনুষ্ঠানে বসে আছেন রাউজান সালামত উল্লাহ উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্রী ঝুমা আকতার। ৯৯৯ কলে এই অষ্টম শ্রেণীর ছাত্রীর বাল্য বিয়ে ঠেকাল প্রশাসন।

বর নেত্রকোণা জেলার দূর্গাপুরের আব্দুল জব্বারের ছেলে শফিকুল ইসলামের (২১)। তার বাড়ি নেত্রকোণা হলেও চাচা-জেঠার সাথে থাকেন আশরাফ কলোনির পাশে খোরশেদ কলোনিতে। একটি চায়ের দোকানে কাজ করে সে। দুই পরিবারে যখন বিয়ে নিয়ে উৎসবের মাতামাতি ঠিক তখনি ৯৯৯ থেকে তথ্য আসে বাল্য বিয়েটি ঠেকানোর। সাথে সাথেই ঘটনাস্থলে ছুটে গিয়ে সত্যতা নিশ্চিত হন রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ ও রাউজান থানার ওসি আব্দুল্লাহ আল মামুন। এ সময় আরও উপস্থিত ছিলেন থানার ওসি (তদন্ত) নুর হোসেন মামুন, পরিদর্শক অলি উল্লাহ, উপ-পরিদর্শক শাহাদাত হোসেন, কাউন্সিলর আজাদ হোসেনসহ আনসার সদস্যরা।

এ সময় বাল্য বিয়ের কুফল সম্পর্কে দুই পরিবারকে বুঝিয়ে তাদের উভয় পরিবার থেকে মুচলেকা নিয়ে বিয়েটি বন্ধ করে দেওয়া হয়।

রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল হারুন বলেন, ৯৯৯ থেকে বাল্য বিবাহের খবর পেয়ে বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করার পর ইউএনওসহ আমরা ঘটনাস্থলে গিয়ে বিয়েটি বন্ধ করি।

এ বিষয়ে রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ বলেন, বৃহস্পতিবার রাত ১২ টার সময় রাউজান ফকিরহাটের আশরাফ কলোনিতে ঝুমা আকতার নামে অষ্টম শ্রেণীর এক ছাত্রীর বাল্য বিবাহ বন্ধ করা হয়েছে। উভয় পরিবার থেকে মুচলেকা নেয়া হয়েছে।

ঢা/এনইউআর/এসআর

অক্টোবর ৩০, ২০২০ ৪:২৬

(Visited 32 times, 1 visits today)