৭ কলেজের সব পরীক্ষা বাতিল, আরও যা বললেন অধ্যক্ষ সেলিম

  •  
  •  
  •  
  •  

নিজস্ব প্রতিনিধি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের সব পরীক্ষা স্থগিত করা হয়েছে।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) বিকেল ৩টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) মাকসুদ কামালের নেতৃত্বে সাত কলেজের অধ্যক্ষদের সঙ্গে এক বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

এ তথ্য জানিয়েছেন সাত কলেজের সমন্বয়ক ও ঢাকা কলেজের অধ্যক্ষ আই কে সেলিম উল্লাহ খোন্দকার। তিনি বলেন, সরকারি সিদ্ধান্ত অনুযায়ী আমাদের (সাত কলেজের) সব পরীক্ষা স্থগিত করা হয়েছে। পরীক্ষার পরবর্তী তারিখ যথাসময়ে জানিয়ে দেওয়া হবে।

তিনি জানান, মঙ্গলবার ( ২৩ ফেব্রুয়ারী) সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) ও সরকারি সাত কলেজের প্রধান সমন্বয়কারী অধ্যাপক এ এস এম মাকসুদ কামালের সভাপতিত্বে সাত কলেজের অধ্যক্ষদের নিয়ে সভা অনুষ্ঠিত হয়। সভায় সাত কলেজের অধ্যক্ষদের ঢাকা বিশ্বিবিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল কর্তৃক পরীক্ষায় স্থগিতকরণে গৃহীত সিদ্ধান্ত অবহিত করা হয়।

তবে কবে নাগাদ এসব স্থগিত পরীক্ষা গ্রহন করা হবে তা তিনি তাৎক্ষণিক জানাতে পারেননি।

অধ্যাপক সেলিম আরও বলেন, ২৪ মে’র আগে নতুন করে কোন শিক্ষাবর্ষের চূড়ান্ত পরীক্ষা শুরু হচ্ছে না। এছাড়াও পূর্বঘোষিত ডিগ্রি তৃতীয় বর্ষ ও অনার্স ২য় বর্ষ (বিশেষ) পরীক্ষাও স্থগিত করা হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজ হলো- ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর সরকারি বাঙলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজ।

প্রসঙ্গত, বর্তমানে সরকারি সাত কলেজের ২০১৯ সালের স্নাতক চতুর্থ বর্ষ, ২০১৯ সালের স্নাতক তৃতীয় বর্ষের লিখিত পরীক্ষা এবং ২০১৭ সালের মাস্টার্স শেষ পর্বের মৌখিক পরীক্ষা চলমান রয়েছে। এছাড়া পূর্বঘোষিত পরীক্ষার সময়সূচি অনুযায়ী ২৮ ফেব্রুয়ারি থেকে ডিগ্রি তৃতীয় বর্ষ ও ১০ মার্চ থেকে স্নাতক দ্বিতীয় বর্ষের (বিশেষ) পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল।

ঢা/মমি

ফেব্রুয়ারি ২৩, ২০২১ ৮:২৩

(Visited 168 times, 1 visits today)