৩ দিন ব্যাপি অনুসন্ধানমূলক প্রশিক্ষণ সমাপনী

৩ দিন ব্যাপি অনুসন্ধানমূলক প্রশিক্ষণ সমাপনী
  •  
  •  
  •  
  •  

সুনামগঞ্জ প্রতিনিধি: প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি)’র আয়োজনে তিনদিন ব্যাপি অনুসন্ধানমূলক রিপোটিং প্রশিক্ষণে সুনামগঞ্জের প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার ৩৫ জন সাংবাদিক অংশগ্রহন করেন। সমাপনী সভা শেষে প্রশিক্ষণে অংশগ্রহন করা সাংবাদিকদের মধ্যে সনদপত্র প্রদান করেন।

শনিবার (৭ নভেম্বর) বিকেলে তিনদিন ব্যাপি অনুসন্ধানমূলক রিপোটিং প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠান হয়।

প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি)’র মহাপরিচালক জাফর ওয়াজেদ বলেন, সাংবাদিকতা হলো মহান পেশা। এই পেশার মাধ্যমে সমাজে মানুষের সাথে হওয়া অনিয়ম দুর্নীতিগুলো তুলে ধরেসাংবাদিকরা। অন্যান্যদের থেকেও সাংবাদিকদের সামাজিক দায়বদ্ধতা বেশি, সংগঠন ভিন্ন হতেই পারে সেটার প্রভাব যেন সংবাদের ক্ষেত্রে না পড়ে।

বলেন, সুনামগঞ্জ প্রেসক্লাবের ভবন নির্মাণের জন্য আমাকে যে আবেদন করা হয়েছে। আপনারা সবাই এক ছাদের নিচে না আসতে পারেন তাহলে আমি কিছুই করতে পারবো না। যদি সবাই একত্রিত হতে পারেন তাহলে আমি কথা দিচ্ছি প্রেসক্লাবের ভবন নির্মাণের জন্য আমি প্রধানমন্ত্রী কাছ থেকে অর্থ নিয়ে আসবো।

তিনি আরও বলেন, আপনাদের অনুসন্ধানমূলক সাংবাদিকতার যে প্রশিক্ষণ দেওয়া হয়েছে সেটি আমি মনেকরি আপনাদের কাজে আসবে। আমরা আপনাদেরকে একটি সূত্র শিখিয়ে দিলাম সেই সূত্র’র ব্যবহার করে আপনারা সাংবাদিকতা চালিয়ে যাবেন। আমরা সুনামগঞ্জের সাংবাদিকদের জন্য ভবিষ্যতে আরও প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে।

পিআইবি’র প্রশিক্ষক মো. শাহ আলম সৈকতের পরিচালনায় সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্য রাখেন সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ। এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, পিআইবি’র উপ-পরিচালক জাকির হোসেন, আব্দুল মান্নান, পারভেজ আহমেদ, প্রেসক্লাবের সভাপতি অ্যাড. শামছুন নাহার বেগম শাহানা রব্বানী, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু, সাংবাদিক শাহজাহান চৌধুরী, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক এমরানুল হক চৌধুরী, সাংবাদিক পংজক কান্তি দে, আইনুল ইসলাম বাবলু, বুরহান উদ্দিন, আমিনু ইসলাম প্রমুখ।

এসময় প্রশিক্ষণ প্রদান করেন এনটিভির সাবেক প্রযোজক মো. শাহবুদ্দিন, বাংলাভিশনের সিনিয়র নিউজ এডিটর রুহুল আমিন রুশদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ বিভাগের সহকারী অধ্যাপক রাহাত মিনহাজ।

ঢা/এএইচ/এসআর

নভেম্বর ৭, ২০২০ ১০:০৩

(Visited 45 times, 1 visits today)