২০ হাজার টাকা পাচ্ছেন যেসব শিক্ষকরা

যে কারণে স্কুল-কলেজ খুলে দিচ্ছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর
  •  
  •  
  •  
  •  

ঢাকা১৮ ডেস্ক: শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের বিশেষ অনুদান বাবদ ২০ জন শিক্ষককে ২০ হাজার টাকা করে দেয়া হবে বলে জানিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ।

এ টাকা বাংলাদেশ ডাক বিভাগের ডিজিটাল ব্যাংকিং সিস্টেম নগদ এর মাধ্যমে পাঠানো হবে।

সম্প্রতি শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে।

জানা গেছে, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, শিক্ষক ও শিক্ষার্থীদের ৬ কোটি টাকা দিয়েছে সরকার। ৮ হাজার শিক্ষার্থী, ৩০০ জন শিক্ষক এবং ৩০০টি স্কুল-কলেজে এ টাকা ইতোমধ্যে বিতরণ করা হয়েছে।

তবে, কিছু শিক্ষক-শিক্ষার্থীর ও প্রতিষ্ঠানের নাম একধিকবার আসায় তা সংশোধন করে আরও ১০৮ জন শিক্ষক-শিক্ষার্থী এবং ৭টি পরীক্ষা প্রতিষ্ঠানকে বিশেষ অনুদানের টাকা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

নতুন করে যে ৮৬ জন শিক্ষার্থী টাকা পাবে তাদের মধ্যে ৬ষ্ঠ থেকে ৮ম শ্রেণির ২০ জন শিক্ষার্থীর প্রত্যেকে ৫ হাজার করে, ৯ম ও ১০ম শ্রেণির ২১ জন শিক্ষার্থীর প্রত্যেকে ৫ হাজার করে, একাদশ ও দ্বাদশ শ্রেণির ১৬ জন শিক্ষার্থীর প্রত্যেকে ৬ হাজার করে এবং স্নাতক ও স্নাতকোত্তরের ২০ জন শিক্ষার্থীর প্রত্যেকে ৭ হাজার করে টাকা পাবে।

এছাড়া ৭টি স্কুল-কলেজের প্রত্যেকটিকে ৩০ হাজার টাকা করে দেয়া হয়েছে এ খাত থেকে। আর ২০ জন শিক্ষকের প্রত্যেককে ২০ হাজার টাকা করে দেয়া হয়েছে বিশেষ অনুদান বাবদ।

এদিকে ডিগ্রি কলেজের গভর্নিং বডির সভাপতি পদেও সংসদ সদস্যদের থাকাকে অবৈধ ঘোষণা করে হাইকোর্টের দেয়া রায় প্রকাশ করা হয়েছে। এ রায় প্রদানকারী বিচারপতি মো. আশরাফুল কামাল ও বিচারপতি রাজিক আল জলিলের স্বাক্ষরের পর রায়টি প্রকাশ করা হয়।

ঢা/মমি

জুলাই ১৬, ২০২০ ৩:২৯

(Visited 29 times, 1 visits today)