১৬ সেপ্টেম্বরের মধ্যে চলবে সকল ট্রেন

  •  
  •  
  •  
  •  

ঢাকা১৮ প্রতিবেদক:  তিন ধাপে দেশের বিভিন্ন রুটে পর্যায়ক্রমে সব কমিউটার, মেইল, এক্সপ্রেস এবং লোকাল ট্রেন পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে। আগামী ১৬ সেপ্টেম্বরের মধ্যে আরও ৮৪টি ট্রেন চালু করতে যাচ্ছে রেলওয়ে।

রেলপথ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফুল আলম মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) গণমাধ্যমকে জানান, এই ৮৪টি ট্রেনসহ চালু ট্রেনের সংখ্যা দাঁড়াবে ২১৮টিতে। বাকী আরও ১৪৪টি মেইল ও লোকাল ট্রেন পর্যায়ক্রমে চালু হবে।

আগামী ১০ সেপ্টেম্বর চালু হচ্ছে কর্ণফুলী কমিউটার; তিতাস কমিউটার; তুরাগ এক্সপ্রেস-১, ২, ৩, ৪; কালিয়াকৈর কমিউটার-১ ও ২ এবং লোকাল (নারায়ণগঞ্জ-ঢাকা-নারায়ণগঞ্জ)। ১৩ সেপ্টেম্বর চালু হবে জালালাবাদ এক্সপ্রেস; সুরমা মেইল; ঢাকা/নোয়াখালী এক্সপ্রেস; ময়মসিংহ এক্সপ্রেস; ভাওয়াল এক্সপ্রেস; ধলেশ্বরী এক্সপ্রেস; চাঁদপুর কমিউটার, নোয়াখালী কমিউটার এবং ১৬ সেপ্টেম্বর চালু হবে নাজিরহাট কমিউটার-১, ২, ৫, ৬; লোকাল (চট্টগ্রাম-দোহাজারী-চট্টগ্রাম); লোকাল (মোহনগঞ্জ-ময়মনসিংহ-মোহনগঞ্জ); লোকাল (ঝারিয়া ঝাঞ্জাইল-ময়মনসিংহ-ঝারিয়া ঝাঞ্জাইল); উত্তরবঙ্গ মেইল; কাঞ্চন কমিউটার; দিনাজপুর কমিউটার; বুড়িমারী কমিউটার-১ ও ২; কুড়িগ্রাম শাটল; রাজবাড়ী এক্সপ্রেস-১, ২, ৩, ৪; ভাটিয়াপাড়া এক্সপ্রেস-১ ও ২। আগামী ১২ সেপ্টেম্বর থেকে সারা দেশের কাউন্টারে ট্রেনের টিকিট পাওয়া যাবে। ২৫ শতাংশ আসনের টিকিট কাউন্টারের মাধ্যমে বিক্রি করা হবে। কাউন্টার খুলবে প্রতিদিন সকাল ৮টায়।

সেপ্টেম্বর ৮, ২০২০ ৯:২৪

(Visited 25 times, 1 visits today)