১০ কৌশলে সকলের মনযোগের কেন্দ্রবিন্দু হয়ে উঠুন

  •  
  •  
  •  
  •  

লাইফস্টাইল ডেস্ক: আমরা সকলেই কিন্তু চাই অন্যের চোখে আকর্ষণীয় হয়ে উঠতে। সকলেই চাই আশেপাশের সবার মনযোগ যেন আমাদের দিকেই থাকে, যে কোন আসরে আমরাই যেন হয়ে উঠি মধ্যমণি। তবে কাজটি কিন্তু সহজ নয়।

কেবল সুন্দর চেহারা থাকলে কিংবা ভালো পোশাক পরলেই সবার মনযোগ আকর্ষণ করা যায় না। বরং সকলের দৃষ্টিতে নিজেকে উপস্থাপন করতে চাই সঠিক ব্যক্তিত্ব এবং কিছু সহজ কৌশল।

একেবারে সাদামাটা একজন মানুষ আপনি, সকলের অলক্ষ্যেই কেটে চলেছে জীবন? অনেক কিছু করার পরও নিজের প্রাপ্য মনযোগটুকুন পাচ্ছেন না?

চলুন তাহলে জেনে নিই এমন কিছু কৌশল যা আপনাকে জিরো থেকে বানিয়ে দেবে হিরো!

১) মাথা উঁচু করে, মেরুদণ্ড সোজা করে হাঁটতে শুরু করুন প্রথমেই। কখনোই কুঁজো হয়ে, মাথা নিচু করে হাঁটবেন না। মাত্র এই একটি কাজেই দেখবেন সকলের ভিড়েও দৃষ্টি কাড়তে শুরু করেছেন আপনি।

২) নিজেকে পোশাকের আড়ালে ঢেকে রাখবেন না। নিজের সাথে মানানসই ও পরিমিত পোশাক পড়ুন। এমন পোশাক, যা দারুণ রুচিশীল ও আপনার সাথে শতভাগ মানানসই।

৩) খুব বেশি নিচু স্বরে কথা বলবেন না। আবার তাই বলে চিৎকার করেও নয়। চর্চা করে করে একটি পরিমিত আওয়াজে কথা বলা অভ্যাস করুন। পরিমিত আওয়াজ, শুদ্ধ উচ্চারণ ও দৃঢ় বাচনভঙ্গি আপনাকে করে তুলবে মনযোগের কেন্দ্রবিন্দু।

৪) নিখুঁত উচ্চারণে নির্ভুল বাংলা বলা অভ্যাস করুন। ইংরেজি ভাষাটাও সঠিক ভাবে শিখে নিন। এবং ইংরেজি বলতে হলে শতভাগ নির্ভুল বলুন। এই একটি জিনিস আপনার ব্যক্তিত্বকে করে তুলবে অতুলনীয়।

৫) চুল কখনো এলোমেলো রাখবেন না। একজন পরিপাটি করে চুল আঁচড়ে থাকা মানুষ কিংবা আকর্ষণীয় হেয়ার স্টাইলের কেউ সহজেই অন্যের মনযোগ আকর্ষণ করতে পারেন।

৬) কোথাও গেলে চুপ করে এক কোণায় বসে থাকবেন না। পরিচিত জনদের সাথে কথা বলুন, অপরিচিত জনদের সাথে পরিচিত হোন।

৭) সুন্দর হাসি ও চোখে চোখ রেখে কথা বলতে পারাটাও একটি বিরাট গুণ।

৮) নিজেকে নিয়ে দ্বিধায় ভুগবেন না, জড়তায় ভুগবেন না। তাহলে অন্যরাও সেটাই মনে করবে। নিজের ব্যাপারে আত্মবিশ্বাসী থাকুন। একটা বিষয় মনে রাখবেন যে সকলেই নিজের মত করে অসাধারণ।

৯) নিজেকে মেলে ধরতে কুণ্ঠা বোধ করবেন না। নিজের কাজ, নিজের গুণ, নিজের প্রতিভাকে প্রকাশ করুন। নিজেকে মেলে ধরুন সমাজের সামনে।

১০) মনযোগ আকর্ষণের জন্য শব্দ করে হাঁটবেন না, গায়ে পড়ে খাতির করার চেষ্টা করবেন না, কাউকে তোষামোদ করবেন না, মিথ্যা বলবেন না, খুব বেশি ঝলমলে পোশাক পরে হাসির পাত্র হবেন না যেন!

ঢা/তাশা

(Visited 1 times, 1 visits today)