হস্তমৈথুন থেকে মুক্তি লাভের উপায়

  •  
  •  
  •  
  •  

লাইফষ্টাইল ডেস্ক: হস্তমৈথুন বর্তমানে যুবকদের সবচেয়ে বড় সমস্যায় পরিণত হয়েছে। অতিরিক্ত হস্তমৈথুন ডেকে আনতে পারে শরীরের নানাবিধ সমস্যা। মার্কিন একটি সমীক্ষা থেকে জানা গেছে, ১৬ থেকে ৪৪ বছর বয়সী মানুষের মধ্যে বিশ্বের প্রায় ৯৪ শতাংশ পুরুষ ও ৮৫ শতাংশ মহিলা নিয়মিত হস্তমৈথুনের অভ্যাসে আসক্ত হয়ে পড়েছেন। এই অভ্যাস মানুষের স্বাভাবিক জীবনযাত্রা ও যৌনজীবনকে ভয়ঙ্করভাবে বিপর্যস্ত করে তুলতে পারে। মাত্রাতিরিক্ত হস্তমৈথুন থেকে মুক্তি পেতে এই টিপসগুলি অনুসরণ করুন।

হস্তমৈথুন থেকে মুক্তি লাভের উপায়:

১/ আল্লাহ্‌ তাআলা আমাদের সর্বদা আমাদের দেখছেন , তাই যখনই Sexual Urge অনুভব করবেন তখনই মনে রাখবেন। আপনার কাজের জবাবদিহি আল্লাহ্‌ তাআলার কাছে করতে হবে।

২/ হস্তমৈথুন থেকে মুক্তি পেতে চাইলে আগে নিজের মনে স্থির করুন যে আপনি এই অভ্যাস ত্যাগ করবেন। একটা ছোট ছোট টার্গেট সেট করুন, ধরুন প্রথম টার্গেটে টানা দুইদিন হস্তমৈথুন করবেন না। যদি দেখেন দুইদিন না করে থাকতে পারছেন তবে ধীরে ধীরে এই সময়সীমা বাড়াবেন।

৩/ মাত্রাতিরিক্ত হস্তমৈথুন থেকে সত্যি মুক্তি পেতে চান তাহলে এখুনি পর্ন মুভি দেখা চটি জাতীয় বই, এই সমস্ত কিছু থেকে দূরে থাকুন। এর পরিবর্তে কোনও ভালো সিনেমা দেখুন, বই পড়ুন, গেম খেলুন, বন্ধুদের সঙ্গে আড্ডা মারুন। তাহলে আপনি অনায়াসেই এই অভ্যাস থেকে মুক্তি পাবেন।

৪/ যেসময়ে আপনার মনে হস্তমৈথুন করার ইচ্ছে প্রকাশ পাচ্ছে, সেই সময়টা নির্ধারণ করুন এবং এই সময়ে আপনার ইচ্ছে বা শখের জিনিসের দিকে মন দিন। যেমন বই পড়া, কোনও বাদ্যযন্ত্র শেখা, ছবি আঁকা বা কোনও নতুন খেলাধূলার চেষ্টা ইত্যাদি।

৫/ যখনই কেউ একাকী বোধ করে তখন হস্তমৈথুনের অভ্যাসে জড়িয়ে পরে। সেক্ষেত্রে একা একা কম সময় ব্যয় করা হস্তমৈথুনের অভ্যাসকে হ্রাস করে। যেসময় বাড়িতে থাকবেন সেই সময় পরিবারের সদস্যদের সঙ্গে সময় কাটান। নিজেকে ঘরের ও সামাজিক কাজে নিযুক্ত রাখুন।

৬/ ব্যায়াম বা মেডিটেশন করুন হস্তমৈথুনের অভ্যাস থেকে মুক্তি পাওয়া এবং শরীরকে সুস্থ রাখার সবচেয়ে ভালো উপায় হল ব্যায়াম করা। তাই অবসর সময়ে দৌড়, সাঁতার কাটা ও বিভিন্ন ধরণের ধ্যান বা মেডিটেশন করুন।

ঢা/এসআর

ফেব্রুয়ারি ২৬, ২০২১ ৪:৩১

(Visited 40 times, 1 visits today)