হঠাৎ করেই সৌদি মন্ত্রীসভায় ব্যাপক পরিবর্তন

  •  
  •  
  •  
  •  

আন্তর্জাতিক ডেস্ক
সৌদি আরবের বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ তার মন্ত্রিসভায় ব্যাপক রদবদল এনেছেন। এছাড়া দেশটির রাজনৈতিক ও নিরাপত্তা পরিষদেও পরিবর্তন আনা হয়েছে। আলোচিত সাংবাদিক জামাল খাশোগির হত্যার পর গত বৃহস্পতিবার রাজকীয় ফরমানে এ রদবদল আনা হলো।

সৌদি পররাষ্ট্রমন্ত্রী আদেল আল-জুবায়েরকে এক ধাপ নিচে প্রতিমন্ত্রী করা হয়েছে। তার পদে সাবেক অর্থমন্ত্রী ইব্রাহিম আল-আসাফকে নিয়োগ দিয়েছেন সালমান। এছাড়া আব্দুল্লাহ বিন বান্দার বিন আব্দুল আজিজকে ন্যাশনাল গার্ড বিষয়ক মন্ত্রী, তুর্কি আশ-শাবানাকে তথ্যমন্ত্রী এবং হামাদ আলে শেইখকে শিক্ষামন্ত্রী করা হয়েছে।

সৌদি জাতীয় নিরাপত্তা উপদেষ্টা হিসেবে নিয়োগ পেয়েছেন মুসায়েদ আল-আইবান। আল-আসির অঞ্চলের আমির ফয়সাল বিন খালিদকে সরিয়ে তুর্কি বিন তালালকে দায়িত্ব দেয়া হয়েছে। আল-জৌফ অঞ্চলের আমির পদে বদর বিন সুলতানকে সরিয়ে ফয়সাল বিন নাওয়াফকে দায়িত্ব দেয়া হয়েছে।

এছাড়া সৌদি পর্যটন সংস্থার প্রধান সুলতান বিন সালমান ও ব্রিটেনে রাষ্ট্রদূত মোহাম্মাদ বিন নাওয়াফ বিন আব্দুল আজিজকেও সরিয়ে দেয়া হয়েছে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম বলছে, সৌদি বাদশাহ দেশটির গুরুত্বপূর্ণ পদে পরিবর্তন আনছেন। এর অংশ হিসেবে মন্ত্রিসভায়সহ বেশ কিছু পদে রদবদল করা হয়েছে। তবে এর কারণ সম্পর্কে সুনির্দিষ্ট কিছু জানা যায়নি।

ডিসেম্বর ২৯, ২০১৮ ৩:৫৭

(Visited 9 times, 1 visits today)