হজে বিমান ভাড়া কমল

  •  
  •  
  •  
  •  

নিজস্ব প্রতিবেদক : হাজীদের বিমানে দশ হাজার টাকারও বেশি ভাড়া কমানোর ঘোষণার মাধ্যমে যাত্রা শুরু করলেন নতুন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। দায়িত্ব নেয়ার পরপরই হজের বিমান ভাড়া কমানোর ইঙ্গিত ছিল। এবার যাত্রীপ্রতি হজের বিমান ভাড়া কমিয়ে একলাখ ২৮ হাজার টাকা করা হয়েছে, যা গত বছরের তুলনায় ১০ হাজার ১৯১ টাকা কম।

বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) বিকালে বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

মো. মাহবুব আলী বলেন, এ বছর হজে যাওয়া যাত্রীদের বিমান ভাড়া কমানোর সিদ্ধান্ত হয়েছে। প্রতি হজযাত্রীকে এবার বিমান ভাড়া দিতে হবে একলাখ ২৮ হাজার টাকা, যা গতবছরের তুলনায় ১০ হাজার ১৯১ টাকা কম। গত বছর হজে বিমান ভাড়া ছিল একলাখ ৩৮ হাজার ১৯১ টাকা।

তিনি বলেন, সুন্দর ব্যবস্থাপনায় যাতে যাত্রীরা হজ করতে পারেন, সেজন্য বিমান কর্তৃপক্ষ তাদের দায়িত্ব পালন করবে। ভালো মানের বিমানে হজযাত্রীদর বহন করার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বানও জানান তিনি।

প্রতিমন্ত্রী বলেন, ইতোমধ্যে আমাদের মধ্যে আলোচনা হয়েছে। সবার বক্তব্য শুনেছি। সবার প্রচেষ্টায় আমরা মানুষের ভোগান্তি কমাতে পারি।

এদিকে, বেসরকারি ব্যবস্থাপনায় ২০১৭ সালে হজ কার্যক্রম পরিচালনায় বাংলাদেশ ও সৌদি আরবে অনিয়মের অভিযোগের তদন্ত শেষে চূড়ান্তভাবে ৩৭ হজ এজেন্সির বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করেছে ধর্ম মন্ত্রণালয়।

জামানত বাজেয়াপ্ত, হজ লাইসেন্স বাতিল, স্থগিত, সর্বনিম্ন এক লাখ থেকে ১৫ লাখ টাকা আর্থিক জরিমানা, হজযাত্রীদের টিকিটের টাকা ফেরত ও নির্দিষ্ট ব্যক্তিকে সব প্রকার কার্যক্রম থেকে বিরত থাকাসহ নির্দিষ্ট ব্যক্তির বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়েরের নির্দেশ দিয়েছে মন্ত্রণালয়।

এসময় ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মাদ আব্দুল্লাহ উপস্থিত ছিলেন। তিনি বলেন, সারাদেশের হজযাত্রীরা যাতে সুন্দরভাবে হজ পালন করতে পারেন, সংশ্লিষ্টরা সেই পদক্ষেপ নেবেন। আর এর মাধ্যমে শেখ হাসিনার সরকারের সম্মানকে ধরে রাখতে হবে।

জানুয়ারি ১৭, ২০১৯ ৭:১২

(Visited 2 times, 1 visits today)