স্মৃতিসৌধে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে সর্বস্তরের মানুষের ঢল

বিজয়ের দিনে শহীদদের স্মরণ
  •  
  •  
  •  
  •  

ঢাকা১৮ প্রতিবেদক: মহান বিজয় দিবস উপলক্ষে জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণে শ্রদ্ধা জানাতে স্বাস্থ্যবিধি উপেক্ষা করেই জাতীয় স্মৃতিসৌধে সর্বস্তরের মানুষের ঢল নেমেছে। স্মৃতিসৌধে অনাকাঙ্ক্ষিত ঠেকাতে পুলিশ প্রস্তুত রয়েছে।

বুধবার (১৬ ডিসেম্বর) জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে বীর শহীদদের শ্রদ্ধা জানাতে সকাল থেকেই মানুষের ঢল নামে স্মৃতিসৌধের বেদী প্রাঙ্গণে।

সকাল সাড়ে ৬টায় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো এরপর থেকেই সর্বস্তরের মানুষের সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দেয়া হয় স্মৃতিসৌধ।

করোনার ভয়াবহতা উপেক্ষা করে সকাল থেকেই বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ লাল-সবুজ রঙের পোশাক পরে হাতে জাতীয় পতাকা নিয়ে দলে দলে জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণে শ্রদ্ধা জানাতে স্মৃতিসৌধের বেদিতে ফুল দেয়া শুরু করে।

পাশাপাশি শহীদদের প্রতি জানান রাজনৈতিক, শিল্পী-বুদ্ধিজীবী, মুক্তিযোদ্ধা, পেশাজীবী, শ্রমিক, শিক্ষার্থীরা। ফুলে ফুলে ভরে ওঠে স্মৃতিসৌধের বেদি

দেখা যাচ্ছে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে স্মৃতিসৌধে জনসমাগম বাড়ছে। অনেকের মুখেই মাস্ক না থাকায় প্রবেশ পথে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার দিয়ে বিজয়ের দিনেও সেবা করে যাচ্ছে রেড ক্রিসেন্ট সোসাইটির এক ঝাঁক সদস্য।

ঢা/এসআর

ডিসেম্বর ১৬, ২০২০ ২:০৭

(Visited 25 times, 1 visits today)