সৈয়দপুরে লাঙ্গলের ভোট বর্জন

সৈয়দপুরে লাঙ্গলের ভোট বর্জন
  •  
  •  
  •  
  •  

নীলফামারী প্রতিনিধি: নীলফামারীর সৈয়দপুর পৌরসভা নির্বাচনে জাতীয় পার্টির মেয়র প্রাথী সিদ্দিকুল আলম (লাঙ্গল) ভোট বর্জন করেছেন। জাতীয় পার্টি সরকারের একটি অংশ। অথচ লাঙ্গলের এজেন্টকে ভোট কেন্দ্র থেকে বের করে দেয়া হয়েছে।

রবিবার (২৮ ফেব্রুয়ারী) সকাল ১১টায় সৈয়দপুর শহরের পাঁচমাথা মোড় এলাকার জাতীয় পার্টির দলীয় কার্যালয়ে সাংবাদিক সম্মেলনে তিনি ভোট বর্জনের ঘোষনা দিয়ে এই ভোট নির্বাচন কমিশনারের কাছে পুনরায় দাবি করেন।

তিনি অভিযোগ করে বলেন, এখানে নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হচ্ছে না। মানুষ স্বতঃস্ফূর্তভাবে ভোটকেন্দ্রে এলেও তাদের ভোট কক্ষে থাকা নৌকার লোকজন ইভিএময়ে নিয়ে নিচ্ছে। জাতীয় পার্টি সরকারের একটি অংশ। অথচ লাঙ্গলের এজেন্টকে ভোট কেন্দ্র থেকে বের করে দেয়া হয়েছে।

পৌর শহরের সৈয়দপুর হিন্দি স্কুল কেন্দ্রে মনিরুজ্জামান নামের এক পুলিশ সদস্য লাঙ্গনের সমর্থকদের ব্রাশ ফায়ার করে মেরে ফেলার হুমকী দিয়ে বের দেয়। এ অবস্থায় আমার ভোট বর্জন করা ছাড়া কোন উপায় নেই। তারা আমার নিশ্চিত বিজয় ছিনিয়ে নিচ্ছে। সংবাদ সম্মেলনে সৈয়দপুর জাতীয় পার্টির অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ, রবিবার সৈয়দপুর পৌরসভার ভোট গ্রহণ চলছে। এতে প্রতিদ্বন্দি মেয়র প্রার্থী ৫জন। এরা হলেন আওয়ামী লীগের রাফিকা আকতার জাহান (নৌকা), বিএনপির মো. রশিদুল হক সরকার (ধানের শীষ), জাতীয় পার্টির সিদ্দিকুল আলম (লাঙ্গল), ইসলামী আন্দোলন বাংলাদেশের হাফেজ মো. নূরুল হুদা (হাতপাখা) ও স্বতন্ত্র প্রার্থী রবিউল আউয়াল রবি (মোবাইল ফোন)।

সহকারি রিটার্নিং ও সৈয়দপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. রবিউল ইসলাম জানান, পৌরসভায় মোট ভোটার রয়েছে ৯৩ হাজার ৮৯৩ জন। এরমধ্যে পুরুষ ৪৬ হাজার ৭৬৩ জন ও নারী ভোটার ৪৭ হাজার ১৩০ জন।

পৌরসভার ১৫টি ওয়ার্ডে মোট ৪১টি ভোট কেন্দ্র স্থাপন করা হয়েছে। এ কাজে প্রিজাইডিং অফিসারসহ মোট ৮৩৩ জন দায়িত্ব পালন করবেন।

ঢা/এএমএইচ/এসআর

ফেব্রুয়ারি ২৮, ২০২১ ৩:৫৪

(Visited 8 times, 1 visits today)