সীমান্ত গ্রামের চা-বাগান থেকে বনবিড়াল উদ্ধার

সীমান্ত গ্রামের চা-বাগান থেকে বনবিড়াল উদ্ধার
  •  
  •  
  •  
  •  

পঞ্চগড় প্রতিনিধি : পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার সীমান্ত চা-বাগান থেকে বনবিড়াল উদ্ধার করেছে স্থানীয়রা। পরে বনবিভাগের কর্মীদের কাছে বিড়ালটি তুলে দেন তারা।

রবিবার (৬ সেপ্টেম্বর) দুপুরে জেলার তেঁতুলিয়া উপজেলার দেবনগর ইউনিয়নের সীমান্তবর্তী শিবচন্ডি গ্রামের চা বাগান থেকে লোকজন এই বনবিড়ালটিকে আটক করে।

দেবনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মহসীন আলী জানান, দুপুরে সীমান্তবর্তী শিবচন্ডি গ্রামের চা বাগানে শ্রমিকরা কাজ করছিলেন। এসময় তাপস ও আলম নামে দুজন চা শ্রমিক ওই প্রাণিটি দেখতে পান। মেছো বাঘ মনে তারা অন্য শ্রমিকদের ডেকে জড়ো করে।

পরে ধাওয়া করে বনবিড়ালটিকে আটক করে ওই গ্রামের সাবেক ইউপি সদস্য ইছামুলের বাড়ির সামনে বেঁধে রাখে। যা দেখার জন্য শত শত উৎসুক মানুষ জড়ো হয়। এরপর বনবিভাগকে খবর দেয়া হলে বনবিভাগের কর্মকর্তারা এসে প্রাণিটিকে উদ্ধার করে পঞ্চগড় নিয়ে আসেন।

এ বিষয়ে দিনাজপুর বিভাগীয় বন কর্মকর্তা আব্দুর রহমান বলেন, “ছবি দেখে নিশ্চিত হয়েছি এটি মেছো বাঘ নয়, এটি একটি বন বিড়াল। বন বিড়ালটিকে দিনাজপুর নিয়ে আসা হবে। উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে পরামর্শ করে প্রাণিটি অবমুক্ত করে দেয়া হবে।”

উল্লেখ্য,সম্প্রতি জেলার সদর উপজেলার সাতমেরা ইউনিয়নের মুহুরীজোত, সাহেবীজোত ও তেঁতুলিয়া উপজেলার দেবনগর ইউনিয়নের উষাপাড়া ও বাদিয়াজোত সীমান্ত এলাকার পরিত্যক্ত চা বাগানগুলোতে বাঘ আতঙ্ক ছড়িয়ে পড়ে। তবে অভিযান চালিয়ে কোন বাঘের দেখা পায়নি বনবিভাগের প্রশিক্ষিত কর্মীরা।

ঢা/এমএইচ/আরকেএস

সেপ্টেম্বর ৬, ২০২০ ৯:৩০

(Visited 49 times, 1 visits today)