সিরাজগঞ্জ জেলা বিএনপির অধীন সকল উপজেলা, থানা, পৌর কমিটি বিলুপ্ত

নিউজ ডেস্ক: বিএনপির কেন্দ্রীয় কমিটির নির্দশনা অনুযায়ী সিরাজগঞ্জ জেলা বিএনপির গৃহীত সিদ্ধান্ত মোতাবেক জেলা বিএনপির অধীন সকল উপজেলা,থানা,পৌর কমিটি সমূহ বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

শনিবার (২১সেপ্টম্বর) সন্ধ্যা রাতে সিরাজগঞ্জ জেলা বিএনপির ই,বি রোডসহ দলীয় কার্যালয়ে জেলা বিএনপির আহবানে জেলা বিএনপির নির্বাহী কমিটি, উপদেষ্টা পরিষদ, সকল উপজেলা,থানা ও পৌর বিএনপির নেতৃবৃন্দের উপস্থিতিতে বিশেষ জরুরি সভা অনুষ্ঠিত হয় ওই সভায় ওই কমিটিগুলো বিলুপ্ত ঘোষনা করা হয়েছে।

এতে সভাপতিত্ব করেন, জেলা বিএনপির সহ-সভাপতি ও সদর থানা বিএনপি’র সভাপতি মজিবর রহমান লেবু।

বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির অন্যতম সদস্য ও জেলা বিএনপির সাধারন সম্পাদক সাইদুর রহমান বাচ্চু সভায় গৃহীত সিদ্ধান্তসমুহ ঘোষণা ও ব্যাখ্যা করেন।

সঞ্চালনায় ছিলেন, জেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ সুইট।

সভায় গৃহীত সিদ্ধান্তসমুহঃ-

১। আজ হতে জেলা বিএনপির অধীন সকল উপজেলা /থানা /পৌর /ইউনিয়ন ও ওয়ার্ড কমিটিসমুহ বিলুপ্ত ঘোষণা করা হলো।

২। আগামী ৭ দিনের মধ্যে সংশ্লিষ্ট ইউনিটসমুহ স্থানীয় পর্যায়ে কর্মীসভা আহবান করে জেলা বিএনপির প্রতিনিধিদের উপস্থিতিতে আহবায়ক কমিটি গঠন করবেন।

৩। নির্দিষ্ট ৭ দিনের মধ্যে আহবায়ক কমিটি গঠনে ব্যার্থ হলে সিরাজগঞ্জ জেলা বিএনপি স্বপ্রনোদিত হয়ে সংশ্লিষ্ট ইউনিটের আহবায়ক কমিটি ঘোষণা করতে বাধ্য হবে।

৪। এই আহবায়ক কমিটি গঠনের ৪৫ দিনের মধ্যে সংশ্লিষ্ট গ্রাম,ওয়ার্ড,ইউনিয়ন কমিটি গঠন করে সম্মেলনের মাধ্যমে ভোটের মধ্য দিয়ে উপজেলা /থানা /পৌর কমিটি গঠন করবে।

৫। কোন রকমের পকেট কমিটি গৃহীত হবেনা।

ওই সভায় জেলা বিএনপি’র সকল নেতৃবৃন্দ ও বিভিন্ন অংগ সংগঠনের নেতৃবৃন্দদের ও অনেকেই উপস্হিত ছিলেন।

ঢা/আবির/ইআ

(Visited 1 times, 1 visits today)