সিরাজগঞ্জে অতিরিক্ত ভাড়া আদায়, গণপরিবহনকে অর্থদণ্ড

সিরাজগঞ্জে অতিরিক্ত ভাড়া আদায়, গণপরিবহনকে অর্থদণ্ড
  •  
  •  
  •  
  •  

সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জ সদর উপজেলার মুলিবাড়ি এবং বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কে যাত্রীবাহী গনপরিহনে অতিরিক্ত ভাড়া আদায় ও স্বাস্থ্য বিধি না মানায় অভিযান চালিয়ে শ্যামলী, হানিফ এসআই, অভি, সেবা লাইনসহ মোট ২১ টি পরিবহনকে অর্থদণ্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত।

শুক্রবার (০৭ আগস্ট) বিকালে জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মঈন উদ্দিনের নেতৃত্বে এই অভিযান চালানো হয়। অভিযানে সার্বিক সহযোগিতা করেন (র‌্যাব-১২) এর একটি চৌকশ দল।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, পরিবহন কাউন্টারগুলোতে ঢাকাগামী যাত্রীদের কাছ থেকে সরকার নির্ধারিত ভাড়ার অতিরিক্ত ভাড়া আদায় এবং শারীরিক দুরত্ব, মাস্ক না পড়াসহ স্বাস্থ্য বিধি না মানায় সড়ক পরিবহন আইন, ২০১৮ এর ৩৪/৮০ ধারায় অতিরিক্ত ভাড়া আদায় করায় ১৮টি পরিবহনকে ৭২ হাজার টাকা এবং সংক্রমণ রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ এর ২৪(২) ধারায় ৩টি পরিবহনের বিরুদ্ধে ৩ টি মামলা দায়ের করে ১২ হাজার টাকা সহ সর্বমোট ৮৪ হাজার টাকা অর্থদন্ড করেন।

সিরাজগঞ্জ জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ এর নির্দেশ এবং অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ তোফাজ্জল হোসেনের সার্বিক তত্ত্বাবধানে এ অভিযান পরিচালনা করা হয়।

জনস্বার্থে জেলা প্রশাসনের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মঈন উদ্দিন।

ঢা/এএস/আরকেএস

(Visited 23 times, 1 visits today)