সতর্ক করে এনটিআরসিএ’র নতুন নির্দেশনা জারি

  •  
  •  
  •  
  •  

ঢাকা১৮ প্রতিবেদক:  নিবন্ধন সনদ ব্যতীত কিংবা জাল সনদের মাধ্যমে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের তথ্য প্রেরণের ক্ষেত্রে প্রতিষ্ঠান প্রধানদের সতর্ক করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। বৃহস্পতিবার এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করেছে এনটিআরসিএ।

এনটিআরসিএ সদস্য (শিক্ষাতত্ত্ব ও শিক্ষামান) ড. কাজী আসাদুজ্জামান স্বাক্ষরিত নির্দেশনায় বলা হয়েছে, বিভিন্ন সূত্র থেকে প্রাপ্ত তথ্যে জানা গেছে, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে নিবন্ধন সনদ ব্যতীত কিংবা জাল সনদের মাধ্যমে নিয়োগপ্রাপ্তদের তথ্য এনটিআরসিএর ছক অনুযায়ী প্রেরণ করছেন না প্রতিষ্ঠান প্রধানরা। প্রধান শিক্ষকদের পাঠানো তথ্য সংশ্লিষ্ট অধিদপ্তরে জমা থাকা তথ্যের সাথে যাচাই করে দেখা হবে।

নির্দেশনায় আরো বলা হয়, তথ্য যাচাইকালে যদি কোনো শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োগপ্রাপ্ত শিক্ষকের তথ্যের সাথে সংশ্লিষ্ট উপজেলা শিক্ষা অফিসার, জেলা শিক্ষা অফিসার অথবা অধিদপ্তরে জমা থাকা তথ্যের সাথে না মেলে তাহলে ওই শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানসহ তথ্য পাঠানো সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। আগামী ১০ নভেম্বরের মধ্যে এনটিআরসিএর ছক অনুযায়ী তথ্য প্রেরণ করার অনুরোধ করা হলো।

অক্টোবর ২৩, ২০২০ ৬:২১

(Visited 593 times, 1 visits today)