‘সচিবালয়ের ১নং ভবন ঝুঁকিপূর্ণ তাই প্রধানমন্ত্রী আসেন না’

  •  
  •  
  •  
  •  

স্টাফ রিপোর্টার : ‘সচিবালয়ের ১নং ভবন ঝুঁকিপূর্ণ তাই এই ভবনে প্রধানমন্ত্রী আসেন না’ এভাবেই জানিয়েছেন মন্ত্রিপরিষদ বিভাগ সচিব মোহাম্মদ শফিউল আলম। তিনি বলেন, ঝুঁকিপূর্ণ ভবনের তালিকায় এবার যুক্ত হয়েছে বাংলাদেশ সচিবালয়ের ১ নম্বর ভবনটি। তাই ঝুঁকিপূর্ণ ভবনের বিষয়ে শিগগিরই বৈঠকে বসবে মন্ত্রিপরিষদ বিভাগ। এতে সকল বিভাগই অংশ নেবে। সোমবার (৮ এপ্রিল) দুপুরে মন্ত্রিসভার বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।

সচিবালয়ের ভেতরে আগুন বা ভুমিকম্প ঝুকিতে কোন ভবন আছে কী না’ এ প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব জানান, সচিবালয়ের ১নং ভবন ঝুঁকিপূর্ণ। যে কারণে প্রধানমন্ত্রী এখানে আসেন না। মন্ত্রিসভার বৈঠকও এখানে হয় না। তবে শিগগিরই সচিবালয়ের ঝুঁকিপূর্ণ ভবনের বিষয়ে সব বিভাগের সঙ্গে আলোচনায় বসে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান তিনি। মন্ত্রিপরিষদ বিভাগ এ বৈঠকের আয়োজন করবে।

মোহাম্মদ শফিউল আলম বলেন, সচিবালয়ের ভতরে মসজিদের পাসে একটি বিশ তলা ভবন নির্মাণ করা হবে। অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রধানমন্ত্রী খোলা-মেলা ভবন পছন্দ করেন, সে কারণে তিনি বলেছিলেন, সচিবালয়ের ৬নং বড় ভবনটিতে জানালা নেই কেন?

মন্ত্রিপরিষদ সচিব বলেন, সচিবালয়ের ৬ নং ভবনটিতে বারান্দা নেই। এসব ভবন এমন ভাবেই নির্মিত হয়েছে। তবে এ ভবনে জানালা আছ অসংখ্য। আর এফ আর টাওয়ারে কোন জানালাই নেই, যে কারনে অনেকে জানালা ভঙ্গে লাফ দিয়েছেন।

সোমবার সকাল ১০ টায় তেজগাঁওস্থ প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভাপতিত্ব করেন।

বৈঠকে চলতি বছরের জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত আনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকের সিদ্ধান্ত বাস্তবায়ন নিয়ে আলোচনা হয়। এ তিন মাসে বৈঠক হয়েছে ৫টি। গৃহিত সিদ্ধান্ত ৩৬টি। বাস্তবায়িত সিদ্ধান্ত ২৪টি। এ সময় অনুমোদিত ৫টি আইন সংসদে পাস হয়।

ঢা/এমএম

এপ্রিল ৮, ২০১৯ ১০:৪৭

(Visited 8 times, 1 visits today)