সংসদেও গিয়েছিলেন করোনা আক্রান্ত টিপু মুনশি-মোকাব্বির

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি ও গণফোরামের এমপি মোকাব্বির খান। সংগৃহীত ছবি
  •  
  •  
  •  
  •  

ঢাকা১৮ ডেস্ক : প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। গেল বুধবার (১৭ জুন) এ খবর পাওয়া গেছে। এর আগে মঙ্গলবার (১৬ জুন) করোনা শনাক্ত হয়েছে গণফোরামের এমপি মোকাব্বির খান। এই দুই জনপ্রতিনিধিই সম্প্রতি সংসদের অধিবেশনে যোগ দিয়েছিলেন। তবে তারা জানতেন না যে তারা করোনা আক্রান্ত। অত্যন্ত ছোঁয়াচে করোনা নিয়ে সংসদ অধিবেশনে যোগ দেওয়ায় অন্যান্য সাংসদদের মাঝে আতঙ্ক তৈরি হয়েছে।

জানা গেছে, এ পর্যন্ত ১৩ জন সংসদ সদস্য (এমপি) করোনা আক্রান্ত হয়েছেন। এমপিদের মধ্যে একজন সাবেক চিফ হুইপও রয়েছেন। ১৩ এমপির মধ্যে সরকারের মন্ত্রিপরিষদের সদস্য আছেন ৩ জন। তারা হলেন- মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং। আর ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। সাবেক সাস্থ্যমন্ত্রী ও বর্তমান সংসদের সদস্য মোহাম্মদ নাসিমও করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।

করোনা আক্রান্ত বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি গত ১১ জুন জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত মন্ত্রিপরিষদের বিশেষ বৈঠক ও ১৫ জুন সংসদের অধিবেশনে সম্পূরক বাজেট পাশের দিন অধিবেশনেও অংশ নিয়েছিলেন। আর মোকাব্বির খান ১০ জুন বাজেট অধিবেশন শুরুর দিন অধিবেশন উপস্থিত ছিলেন।

এদিকে সংসদ সদস্যদের পাশাপাশি জাতীয় সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীরাও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এদের সংখ্যা ৯১ জনের বেশি বলে জানা গেছে। এ পরিস্থিতিতে জাতীয় সংসদের চলমান ২০২০-২১ অর্থ বছরের বাজেট অধিবেশন সংক্ষিপ্ত করা হয়েছে। গত ১৫ জুন সম্পূরক বাজেট পাশের পর আগামী ২৩ জুন পর্যন্ত অধিবেশন মুলতবি রাখা হয়েছে।

ঢা/কেএম

জুন ১৮, ২০২০ ১:৪৮

(Visited 66 times, 1 visits today)