শেখ হাসিনাই অন্যায়কারীদের ধরেন: আইনমন্ত্রী

নিউজ ডেস্ক : ক্যাসিনো ও জুয়ার বিরুদ্ধে চলমান অভিযানের বিষয়ে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহস আছে বলেই অন্যায়কারীদের ধরেন।

তিনি আইনের শাসন মানেন বলেই আইনের মাধ্যমে ইনডেমনিটি অধ্যাদেশ যে একটি কালো আইন সেটা প্রমাণ করার সুযোগ দিয়েছেন এবং প্রমাণ করেছেন।

২৬ সেপ্টেম্বর থেকেই শুরু হবে কালো পতাকা দিবস। এই দিনকেই প্রতি বছর এ দিবস পালন করার পরিকল্পনা করার জন্য বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটকে বলেন।

আজ বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের মানিক মিয়া হলে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত ‘ইনডেমনিটি-এক কালো অধ্যায়, ভুলিনি এবং ভুলবো না’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

আইনমন্ত্রী আনিসুল হক বলেন, আজ বিএনপির লোকেরা ক্যাসিনো নিয়ে অনেক বড় বড় কথা বলছে। যারা এতিমের টাকা মেরে খায়, বিএনপি তাদের বাদ দেওয়ার সাহস করতে পারে না। দুর্নীতির বিরুদ্ধে একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনাই অ্যাকশন নিতে পারেন।

বঙ্গবন্ধু হত্যা মামলার বিচার, জাতীয় চার নেতা হত্যার বিচারসহ যুদ্ধাপরাধী এবং মানবতাবিরোধীদের বিচার করেছেন। তাই বাংলাদেশকে দুর্নীতি মুক্ত করা ও দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি আমাদের শেখাবেন না।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৪৮ সাল থেকেই বাঙালির স্বাধিকারের জন্য আন্দোলন করেছেন। তিনি কোনোদিন বাঙালি ও বাংলাদেশের স্বাধিকারের প্রশ্নে আপস করেননি।

সবসময় দেশ ও দেশের মানুষের কষ্ট বঙ্গবন্ধু নিজের ঘাড়ে নিয়েছেন, বাঙালিকে কখনোই কষ্ট দেননি। বঙ্গবন্ধু হত্যাকান্ডের সঙ্গে জিয়াউর রহমান জড়িত তা বঙ্গবন্ধুর খুনিরাই স্বীকার করে গেছেন। বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার ইচ্ছা ছিল জিয়াউর রহমানের।

ঢা/এমএম

(Visited 1 times, 1 visits today)