শীতকালে ভ্রমণ হোক প্যারাসেলিংয়ে

  •  
  •  
  •  
  •  

ঢাকা১৮ প্রতিবেদক: বিশ্বের সবচেয়ে বড় সমুদ্রসৈকত ও বাংলাদেশের ভ্রমণের জন্য গুরুত্বপূর্ণ জায়গা হলো কক্সবাজার সমুদ্র সৈকত। যেখানে প্রতি বছর দেশ-বিদেশ থেকে ভ্রমণ প্রিয়াসীরা বিপুল পরিমানে এখানে ভ্রমণ করতে আসে।

কক্সবাজার ভ্রমণে আসবেন কিন্তু প্যারাসেলিং করবেন না তা কি হয়? শীতকালে আবহাওয়া সম্পূর্ণ শান্ত থাকায় পর্যটকদের কাছে প্যারাসেইলিং করার প্রিয় সময়।

প্যারাসেইলিং এর মাধ্যমে আকাশে উড়ে বেড়াতে এবং প্রাকৃতিক সৌন্দর্যকে উপভোগ করতে এই সুযোগ এখন কেবল কক্সবাজার সমুদ্র সৈকতের দরিয়ানগর ও হিমছড়িতেই মিলছে।

প্যারাসেলিং মূলত একটি রাইড। একটি প্যারাসুট স্পিডবোটের সাথে বাধা থাকে। প্রথমে ভ্রমণকারীকে লাইভ জ্যাকেট পরানো হয়। এরপর রোপের মাধ্যমে নিয়ে যাওয়া হয় একদম সমুদ্রের উপর। ৩ কিঃমিঃ পাড়ি দেয়ার পর অতিথির পা সমুদ্রের পানিতে হালকা ছোঁয়া দেয়া হয়। এই এক অদ্ভুত অনুভূতি যা ভাষায় প্রকাশ করা যাবে না। মনে হবে যেন পাখি হয়ে সাগরে বিচরণ করছেন। যারা একবার হলেও প্যারাসেলিং করেছে সত্যি কখনো এই অনুভূতি ভুলতে পারবে না।

পর্যটকদের প্যারাসেইলিং’এর মাধ্যমে আকাশে উড়ার এই সুযোগ দিচ্ছে দরিয়ানগরে ‘স্যাটেলাইট ভিশন’ এবং হিমছড়িতে ‘ফানফেস্ট’ নামে  দুটি প্রতিষ্ঠান।

ঢা/এসআর

জানুয়ারি ২৭, ২০২১ ৪:৪২

(Visited 20 times, 1 visits today)