শিশু অটিজম সচেতনতায় SaniyaAutismVlog

  •  
  •  
  •  
  •  

ঢাকা১৮ ডেস্কঃ সাজমুন নাহার ও লুৎফুর রহমান প্রবাসী দম্পতি কাজ করে যাচ্ছেন অটিজম সচেতনতা বিষয়ে সুদূর লন্ডন থেকে। সানিয়া রহমান তাঁদের অটিস্টিক সন্তান।

এই সন্তানের পিতামাতা হিসাবে তাঁরা যথেষ্ট সাহসিকতা ও নিষ্ঠার সাথে সামাজিক যোগাযোগ মাধ্যমে (Facebook) তুলে ধরেছেন তাদের অটিস্টিক সন্তানের দৈনন্দিন জীবনযাপন আর তাকে কেন্দ্র করে আবর্তিত বিভিন্ন ধরনের চ্যালেঞ্জসমূহ SaniyaAutismVlog এর মাধ্যমে।

#SaniyaAutismVlog

মাত্র কয়েক মাসের ব্যবধানে তাঁদের vlog পেয়েছে অসম্ভব জনপ্রিয়তা আর সেই সাথে উপকৃত হয়েছেন অনেক পিতামাতা যাঁদের বাসায় বিশেষ চাহিদাসম্পন্ন শিশু আছে।

পাশাপাশি এই দম্পতি অটিজম বিষয়ে অভিজ্ঞতা সম্পন্ন দেশ বিদেশের বিভিন্ন স্পেশালিস্ট, অকুপেশনাল থেরাপিস্ট, স্পীচ থেরাপিস্ট, ডায়েটিশিয়ান, মোটিভেশনাল স্পীকার সহ অটিজম ক্ষেত্রে অভিজ্ঞদের লাইভ আলোচনায় আমন্ত্রণ জানিয়ে বিভিন্ন ধরনের সমস্যার সমাধান দেয়ার চেষ্টা করেন।

#SaniyaAutismVlog

তাঁদের এই উদ্যোগ নিঃসন্দেহে প্রশংসার দাবী রাখে। সম্প্রতি এই দম্পতি গায়ক এমরান হোসাইন এর Made in Bangladesh এর সাথে যোগ দিয়ে বয়স্ক এবং অক্ষম মানুষের সহায়তা ও উন্নয়নের লক্ষে কাজ করে যাবেন বলে প্রতিশ্রুতিবদ্ধ হয়েছেন।

#SaniyaAutismVlog

[ঢা/এফএ]

নভেম্বর ২৫, ২০২০ ৫:১৩

(Visited 263 times, 1 visits today)