শিক্ষক-শিক্ষার্থীদের সাশ্রয়ী মূল্যে ডাটা দেবে বাংলালিংক

শিক্ষক-শিক্ষার্থীদের সাশ্রয়ী মূল্যে ডাটা দেবে বাংলালিংক
  •  
  •  
  •  
  •  

ঢাকা১৮ প্রতিবেদক: বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের অনলাইনে শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখতে এবার সাশ্রয়ী মূল্যে আকর্ষণীয় প্যাকেজে ডাটা প্যাক দেবে দ্রুতগতির মোবাইল নেটওয়ার্ক সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংক।

সোমবার (২১ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) এবং বাংলালিংকের মধ্যে এ নিয়ে এক সমঝোতা স্মারক সই হয়েছে।

জানা গেছে, মাসিক ভিত্তিতে ১০ জিবি, ১৫ জিবি ও ৩০ জিবির তিনটি প্যাকেজে বাংলালিংকের ডাটা সুবিধা পাবেন ব্যবহারকারী। শিক্ষার্থীরা বিডিরেনের প্লাটফর্ম ব্যবহার করে অনলাইন শিক্ষা কার্যক্রমে যুক্ত থাকতে পারবেন।

ইউজিসি চেয়ারম্যান ড. কাজী শহীদুল্লাহর সভাপতিত্বে ভার্চ্যুয়াল সভায় ইউজিসি সদস্য ড. মুহাম্মদ আলমগীর, ড. মো. সাজ্জাদ হোসেন, ড. বিশ্বজিৎ চন্দ ও ড. মো. আবু তাহের এবং বাংলালিংকের চিফ কর্পোরেট অ্যান্ড রেগুলেটরি অফিসার তাইমুর রহমান বক্তব্য রাখেন।

সভায় ইউজিসি চেয়ারম্যান ধন্যবাদ জানিয়ে বলেন, আকর্ষণীয় ডাটা অফারের মাধ্যমে শিক্ষক ও শিক্ষার্থীরা ব্যাপকভাবে উপকৃত হচ্ছেন। বাংলালিংক এ উদ্যোগে এগিয়ে আসার মাধ্যমে ব্যবহারকারী এখন পছন্দমতো ডাটা প্যাক ব্যবহার করতে পারবেন।

তিনি বাংলালিংকসহ ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানসমূহকে করোনা ভাইরাস পরবর্তী সময়ে সাশ্রয়ী মূল্যে বিশেষ ডাটা প্যাক অব্যাহত রাখার আহ্বান জানান।

বাংলালিংকের চিফ কর্পোরেট অ্যান্ড রেগুলেটরি অফিসার তাইমুর বলেন, মহামারির শুরু থেকেই শিক্ষার্থীদের বিভিন্ন সমস্যা চিহ্নিত করে সেগুলো ডিজিটাল উদ্যোগের মাধ্যমে সমাধানের চেষ্টা অব্যাহত রয়েছে। ইউজিসির সাথে এই চুক্তি শিক্ষার্থীদের স্বল্পমূল্যে ডাটা প্যাকেজ ব্যবহারের সুযোগের মাধ্যমে তাদের ঘরে থেকে শিক্ষাকার্যক্রম চালিয়ে যেতে সহযোগিতা করবে।

ঢা/এসআর

ডিসেম্বর ২১, ২০২০ ৬:০৬

(Visited 37 times, 1 visits today)