শিক্ষকদের জন্য বড় দুঃসংবাদ!

নভেম্বরেও খুলছে না শিক্ষাপ্রতিষ্ঠান!
  •  
  •  
  •  
  •  

ঢাকা১৮ ডেস্ক : শিক্ষাচলমান মহামারী করোনাভাইরাস ও বন্যা পরিস্থিতির কারণে দেশের সব স্কুল-কলেজের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের আসন্ন ঈদের ছুটিতে কর্মস্থলে থাকার জরুরি নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)।

বুধবার (২২ জুলাই) মাউশির মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুক সাক্ষরিত এ নির্দেশনা জারি করা হয়েছে।

এতে বলা হয়েছে, ছুটির মধ্যে বন্যাদুর্গতের সহায়তা ও মাঠ প্রশাসনের সঙ্গে কাজ করতে হবে শিক্ষকদের। চলমান বন্যাদুর্গত এলাকার সকল শিক্ষা প্রতিষ্ঠান সংশ্লিষ্ট এলাকার ক্ষতিগ্রস্ত জনসাধারণের অস্থায়ী আশ্রয়কেন্দ্র হিসেবে ব্যবহারের জন্য জরুরি ভিত্তিতে খুলে দেয়ার নির্দেশনা প্রদান করা হয়েছিল। একই সঙ্গে বন্যাদুর্গত এলাকায় অবস্থিত মাউশির আওতাধীন সকল পর্যায়ের দপ্তর ও সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের স্থানীয় প্রশাসন/দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সাথে সম্পৃক্ত থেকে প্রয়োজনীয় সহযোগিতা প্রদান এবং বন্যায় ক্ষতিগ্রস্ত শিক্ষা প্রতিষ্ঠানের তালিকা পাঠানোর জন্যও নির্দেশনা প্রদান করা হয়েছে।

এ নির্দেশনাগুলো সংশ্লিষ্ট আঞ্চলিক পরিচালক, উপ-পরিচালক, জেলা শিক্ষা কর্মকর্তা এবং উপজেলা/থানা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের সার্বিক তদারকির মাধ্যমে তা বাস্তবায়ন করতে হবে।

ঢা/কেএম

জুলাই ২৩, ২০২০ ১:৩২

(Visited 56 times, 1 visits today)