লালমনিরহাটে চেয়ারম্যানের নাক ফাটালো ব্যবসায়ী

লালমনিরহাটে চেয়ারম্যানের নাক ফাটলো ব্যবসায়ী
  •  
  •  
  •  
  •  

লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় আব্দুল কাদের নামে এক ইউপি চেয়ারম্যানের নাক ফাটিয়ে দেয়ার অভিযোগ উঠেছে নেছার উদ্দিন নামের এক হোটেল ব্যবসায়ীর বিরুদ্ধে। এ ঘটনায় নেছার উদ্দিনকে আটক করেছে পুলিশ এবং থানায় তার বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্ততি চলছে বলে জানান পুলিশ।

বুধবার (২৮ অক্টোবর) উপজেলার মদাতী ইউনিয়ন পরিষদে এ ঘটনা ঘটে।

এ দিকে এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে বিক্ষুদ্ধ লোকজন নেছারের রেস্টুরেন্টে আগুন ধরিয়ে দেয়। খবর পেয়ে পুলিশ ও ইউএনও ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। আহত আব্দুল কাদের কালীগঞ্জ উপজেলার মদাতী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান।

জানা গেছে, বেশকিছু দিন ধরে নেছার উদ্দিনের সাথে তার ভাই ইয়াকুব আলীর জমি সংক্রান্ত বিরোধ চলছিল। এই অবস্থায় ইয়াকুব আলী মদাতী ইউনিয়ন পরিষদে বিষয়টি নিয়ে অভিযোগ দেন। পরে চেয়ারম্যান আব্দুল কাদের এক সালিসে ইয়াকুব তার ভাইকে ১ লাখ ২০ হাজার টাকা পরিশোধ করবে মর্মে বিষয়টি মীমাংসা করে দেন। গত মঙ্গলবার ওই টাকা চেয়ারম্যানের মাধ্যমে নেছার আলীকে দেওয়ার কথা থাকলেও ওই টাকা পরিশোধ করা হয়নি। এতে ক্ষিপ্ত হয়ে ইউনিয়ন পরিষদে গিয়ে চেয়ারম্যানের কাছে টাকা দাবি করেন নেছার। এই অবস্থায় কথা কাটাকাটির এক পর্যায়ে সবার সামনে চেয়ারম্যানকে ঘুষি মারতে শুরু করেন তিনি। এতে চেয়ারম্যানের নাক ফেটে রক্ত ঝরতে থাকে। পরে তাকে উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

এদিকে এ ঘটনায় চেয়ারম্যানের অসংখ্য সমর্থক সেখানে উপস্থিত হয়ে বিক্ষোভ শুরু করেন। এক পর্যায়ে চামটাহাটে থাকা নেছার উদ্দিনের রেস্টুরেন্টে আগুন ধরিয়ে দেয়।

পরে কালীগঞ্জ ইউএনও রবিউল হাসান ও কালীগঞ্জ থানার ওসি আরজু মো. সাজ্জাদ হোসেন ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের পাশাপাশি অভিযুক্ত নেছার উদ্দিনকে আটক করে থানায় নিয়ে যায়।

এ বিষয়ে কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রবিউল হাসান জানান, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে চেয়ারম্যানের ওপর হামলা করা হয়েছে। বিষয়টি তদন্ত করা হচ্ছে।

এ বিষয়ে কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আরজু মো. সাজাদ হোসেন জানান, নেছারকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

ঢা/আরআইআর/এসআর

অক্টোবর ২৮, ২০২০ ৮:৩৯

(Visited 57 times, 1 visits today)