রিফাত হত্যা: অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির রায় আজ

রিফাত হত্যা: অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির রায় আজ
  •  
  •  
  •  
  •  

ঢাকা১৮ রিপোর্ট: আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার অপ্রাপ্তবয়স্ক ১৪ অভিযুক্তের রায় আজ। অভিযোগ পত্রের দ্বিতীয় খণ্ডে থাকা অপ্রাপ্তবয়স্কদের রায়কে ঘিরে আদালত প্রাঙ্গণে পুলিশের কড়া নিরাপত্তা জোড়দার রাখা হয়ছে।

পূর্বে নির্ধারণ করা দিন-তারিখ অনুযায়ী মঙ্গলবার বরগুনা শিশু আদালতের বিচারক মো. হাফিজুর রহমান এ রায় ঘোষণা করবেন।

মঙ্গলবার (২৭ অক্টোবর) সকাল ৯টা ১৫মিনিটের দিকে শিশু আদালতের বিচারক মো. হাফিজুর রহমান আদালতে এসে উপস্থিত হন।

এছাড়া সকাল ৯টা ২০মিনিট থেকে একে একে জামিনে থাকা আট শিশু চন্দন সরকার, নাযমুল হাসান, রাকিবুল হাসান নিয়ামত, প্রিন্স মোল্লা, মারুফ মল্লিক, মারুফ বিল্লাহ, রাতুল সিকদার ও আরিয়ান হোসনে শ্রাবন আদালত প্রাঙ্গনে উপস্থিত হয়।

সকাল ৯টা ৩৫ মিনিটের দিকে বাকি ছয় শিশু রাশেদুল হাসান রিশান ফরাজী, রাকিবুল হাসান রিফাত হাওলাদার, আবু আব্দুল্লাহ রায়হান, ওয়ালিউল্লাহ, নাঈম ও তানভীরকে পুলিশের প্রিজন ভ্যানে বরগুনা জেলা কারাগার থেকে আদালতে আনা হয়।

উল্লেখ্য, শাহ নেওয়াজ রিফাত শরীফকে গত বছরের ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে পুলিশেরর ক্রসফায়ারে নিহত নয়ন বন্ড ও তার সহযোগী সন্ত্রসীরা প্রকাশ্যে রামদা দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে। পরে রিফাত শরীফ নিজের পায়ে হেঁটে রিক্সায় উঠে স্ত্রী মিন্নির সহযোগিতায় বরগুনা জেনারেল হাসপাতালে যান। সেখানকার কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে বরিশাল শেরে-ই-বাংলা (শেবাচিম) হাসপাতালে রেফার্ড করে। কিন্তু ওই দিনই বরিশাল শেবাচিম হাসপাতালে রিফাত শরীফ মারা যায়।

ঢা/কেএম

অক্টোবর ২৭, ২০২০ ১১:৩৬

(Visited 25 times, 1 visits today)