রাজধানীতে চলবে তিনদিন ব্যাপী ইউএস ট্রেড শো

  •  
  •  
  •  
  •  

নিউজ ডেস্ক: আগামী ২৭ থেকে ২৯ ফেব্রুয়ারি রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে বাংলাদেশে আমেরিকান চেম্বার অব কমার্স ও ঢাকাস্থ যুক্তরাষ্ট্রের দূতাবাসের যৌথ আয়োজনে ২৭তম বার্ষিক ইউএস ট্রেড শো।

এতে অংশ নেবে যুক্তরাষ্ট্রের ৫০টিরও বেশি কোম্পানি। বাংলাদেশিদের জন্য যুক্তরাষ্ট্রের ব্যবসা প্রতিষ্ঠানগুলোর উচ্চমানের, সর্বাধুনিক আমেরিকান পণ্য ও সেবাগুলো তুলে ধরতে আয়োজন করা হয়েছে তিন দিন ব্যাপী ট্রেড শো। এমনই তথ্য জানিয়েছে ঢাকাস্থ ইউএস দূতাবাস।

ঢাকাস্থ ইউএস দূতাবাস সূত্র জানিয়েছে, এটি বাংলাদেশের প্রশংসনীয় অর্থনৈতিক প্রবৃদ্ধিতে যুক্তরাষ্ট্রের ব্যাবসায়িক সম্প্রদায়ের অবদান তুলে ধরতে এবং যুক্তরাষ্ট্র-বাংলাদেশ অর্থনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক আরও গভীর ও প্রশস্ত করতে যুক্তরাষ্ট্রের অঙ্গীকার।

ট্রেড শোতে জ্বালানী, কৃষি-যান্ত্রিকীকরণ এবং খাদ্য ও পানীয় খাতসহ বিভিন্ন খাতে বাংলাদেশে সক্রিয় যুক্তরাষ্ট্রের ৫০টির বেশি কোম্পানি তাদের পণ্য ও সেবা প্রদর্শন করবে।

ট্রেড শো চলাকালীন যুক্তরাষ্ট্রের দূতাবাস চারটি তথ্যবহুল সেমিনারের আয়োজন করবে।

ঢাকায় বার্ষিক ইউএস ট্রেড শোতে ঢাকাস্থ যুক্তরাষ্ট্র দূতাবাসের এই অংশগ্রহণ বাংলাদেশের নিরন্তর অর্থনৈতিক প্রবৃদ্ধি ও উন্নয়নে সহায়তা এবং সেই সঙ্গে বাজার ভিত্তিক অর্থনীতি ও পারস্পরিক বাণিজ্য নীতির ওপর ভিত্তি করে একটি মুক্ত ও ন্যায্য ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চল গড়ে তুলতে জোরালো অংশিদারিত্বের ক্ষেত্রে যুক্তরাষ্ট্রের অঙ্গীকার তুলে ধরতে এই আয়োজন।

ট্রেড শো ও যুক্তরাষ্ট্র দূতাবাসের বিনামূল্যের তথ্যভিত্তিক সেমিনারগুলোর ব্যাপারে আরও তথ্য জানতে এই লিংকে ভিজিট করতে বলা হয়েছে।

ইউএস ট্রেড শো তে বুথ পেতে আগ্রহী ব্যবসা-প্রতিষ্ঠান সমূহে আগামী ১৬ ফেব্রুয়ারির মধ্যে সরাসরি (এইএইচএস আশিকুর রহমান ০১৮১৯২১২৪৪৫ নম্বরে) অথবা ইমেইল (arahman@amchambd.org) করতে বলা হয়েছে।

আগামী ২৮ ফেব্রুয়ারি বিকেল ৪টায় ব্যবসায়ী, বিনিয়োগকারী এবং ওয়ার্ক ভিসাসহ বিভিন্ন ধরনের ভিসা প্রক্রিয়াকরণ নিয়ে দূতাবাস কর্মকর্তারা আলোচনা করবেন।

এরপর বিকাল ৫টা ১৫ মিনিটে থাকবে যুক্তরাষ্ট্রে অধ্যয়ন এবং এডুকেশন ইউএসএ অ্যাডভাইসিং সেন্টার সমূহের মাধ্যমে যুক্তরাষ্ট্র দূতাবাসের দেওয়া অধ্যয়ন বিষয়ক বিনামূল্যের পরামর্শ সেবা বিষয়ক একটি অধিবেশন।

আগামী ২৯ ফেব্রুয়ারি বিকেল ৩টায় যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক উন্নয়ন বিষয়ক সংস্থা (ইউএসএআইডি) ‘বাংলাদেশে বেসরকারি খাতের সুযোগ সমূহ’ শিরোনামে একটি আলোচনার আয়োজন করবে এবং বিকেল ৫টায় যুক্তরাষ্ট্র সরকার ও বেসরকারি খাতের প্রতিনিধিরা আমেরিকার ভারত-প্রশান্ত মহাসাগরীয় অর্থনৈতিক অভিলক্ষ্য বিষয়ে আলোচনা করবেন।

ঢা/তাশা

(Visited 1 times, 1 visits today)