যুক্তরাজ্যে প্রিমিয়ার লিগের চেয়েও বেশি মানুষ আইপিএল দেখছে!

যুক্তরাজ্যে প্রিমিয়ার লিগের চেয়েও বেশি মানুষ আইপিএল দেখছে!
  •  
  •  
  •  
  •  

স্পোর্টস ডেস্ক: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগকে (আইপিএল) মনে করা হয় ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট লিগগুলোর মধ্যে সবচেয়ে জনপ্রিয়। জনপ্রিয়তায় কোনো কোনো ক্ষেত্রে ইংলিশ প্রিমিয়ার লিগকেও নাকি হারিয়ে দিচ্ছে আইপিএল!

ব্রডকাস্টার অডিয়েন্স রিসার্চ বোর্ড (বিএআরবি) বলছে, আইপিএলের ভিউ প্রিমিয়ার লিগের কোনো কোনো ম্যাচের চেয়েও বেশি। সেটাও প্রিমিয়ার লিগের হোম গ্রাউন্ড যুক্তরাজ্যে! অথচ দর্শকপ্রিয়তার হিসেবে প্রিমিয়ার লিগ হচ্ছে ফুটবলের সবচেয়ে জনপ্রিয় লিগ।

বিএআরবি’র হিসেব বলছে, গত দুই সপ্তাহে যুক্তরাজ্যে প্রায় আড়াই লাখ লোক টিভি সেটে আইপিএল দেখেছে। ক্রিকেট বেট ইন্ডিয়া বলছে, ১২ থেকে ১৮ অক্টোবর স্কাই স্পোর্টস ক্রিকেটের সরাসরি সম্প্রচার দেখেছেন ১৭ লাখেরও বেশি মানুষ।

এদিকে কদিন আগে হয়ে যাওয়া ম্যানচেস্টার ইউনাইটেড ও নিউক্যাসলের মধ্যকার প্রিমিয়ার লিগের ম্যাচটা দেখেছে মাত্র ৪০ হাজার মানুষ। লেস্টার সিটি বনাম আর্সেনালের ম্যাচটি দেখেছে ১ লাখ ৪০ হাজার মানুষ। আর লিভারপুল বনাম শেফিল্ডের ম্যাচটি দেখেছে ১ লাখ ১০ হাজার জন।

উল্লেখ্য, প্রিমিয়ার লিগে নতুন করে পে পার ভিউ সিস্টেম চালু করা হয়েছে। মনে করা হচ্ছে, এই কারণেই দেশটিতে প্রিমিয়ার লিগের ম্যাচের ভিউকে টপকাতে পেরেছে আইপিএল।

ঢা/জবা

নভেম্বর ১, ২০২০ ৬:০২

(Visited 26 times, 1 visits today)