মুশির প্রতিরোধে লড়াকু পুঁজি পেল বাংলাদেশ

  •  
  •  
  •  
  •  

স্পোর্টস ডেস্ক: মুশফিকুর রহিমের দারুণ ইনিংসের উপর ভর করে লড়াকু পুঁজি পায় বাংলাদেশ। নির্ধারিত পঞ্চাশ ওভার শেষে আট উইকেট হারিয়ে বাংলাদেশ ২৩৯ রানের সংগ্রহ পায়। এছাড়া টেলেন্ডার মেহেদী মিরাজের ৪৩ রানের উপর ভর করে এই পুঁজি পায় বাংলাদেশ।

এর আগে দ্বিতীয় ম্যাচে লঙ্কাদের বিপক্ষে টসে জিতে ব্যাট করতে নামে বাংলাদেশ। এ দিন বাংলাদেশ এক পরিবর্তন নিয়ে মাঠে নামে বাংলাদেশ।

তামিম-সৌম্য দেখি শুনে শুরু করলেও আবারও ব্যর্থ তারা! এলবিডব্লিউ তে কাটা পড়ে সৌম্য। ১৯ রান করে তামিম বোল্ড আউট। মিঠুন ও নিজের উইকেট টি বিলিয়ে দিয়ে আসেন। তৃতীয় বাংলাদেশি হিসেবে আন্তর্জাতিক ওডিআই ক্রিকেটে ছয় হাজার রান পূর্ণ করলেন মুশফিকুর রহিম।

মাহমুদুল্লাহ রিয়াদ ও সাব্বির সঠিক সঙ্গ দিতে পারলেন না মুশিকে। যার ফলে দল কাদের কিনারে চলে যায়। এর পরে ব্যাটিং আসেন মোসাদ্দেক হোসেন কিন্তু রিয়াদ ও সাব্বিরের মতোও মুশিকে সঙ্গ দিতে ব্যার্থ তিনি রান আউটের ফাদে পরে চলে যান ডার্গ আউটে।

সাবেক অনুর্ধ১৯ কাপ্তান মেহেদী হাসান মিরাজ আসেন নবম উইকেটে আর এসে নিজের নামের সাথে সুবিচার করার সাথে সাথে মুশফিকুর রাহিমকে সঙ্গ দেন ভালই। কিন্তু ৪৩ রান করে ফিরে যান তিনি। কিন্তু তখনও বাকি ১৪ বল তাইজুল ইসলাম মাঠে প্রবেশ করেন এবং রান আউট হওয়ার আগে ৯ বলে ৮ রান করে ডার্গ আউটে ফিরে যান।

শেষ বলের আগের বলটায় রান না নিলেও পারতো মুশফিকুর রাহিম কারণ তার ব্যাক্তিগত রান ছিল ৯৭ তার পরেও দলের স্বার্থে এক বল বাকি থাকতেও সিঙ্গেল নেন এই ব্যাটসম্যান।

ঢা/মমি

জুলাই ২৮, ২০১৯ ৭:১৭

(Visited 9 times, 1 visits today)