মুক্তিযোদ্ধাকে কুপিয়ে হত্যার চেষ্টা, মেয়েকে ধর্ষণের হুমকি

মুক্তিযোদ্ধাকে কুপিয়ে হত্যার চেষ্টা, মেয়েকে ধর্ষণের হুমকি
  •  
  •  
  •  
  •  

লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় পূর্ব শত্রুতার জের ধরে মজিবুর রহমান (৬৫) নামে এক মুক্তিযোদ্ধাকে কুপিয়ে হত্যার চেষ্টা ও মেয়েকে ধর্ষণের হুমকির অভিযোগ উঠেছে।

রোববার (১৩ সেপ্টম্বর) ভুক্তভোগী মুক্তিযোদ্ধা বাদী হয়ে তারই ভাতিজা উৎসবকে (২০) প্রধান আসামি করে আরও তিনজনের নামে থানায় অভিযোগ দায়ের করেন।

গত ১১ সেপ্টম্বর দুপুরে উপজেলার টংভাঙ্গা ইউনিয়নের ১ নম্বর ওযার্ডে এ ঘটনাটি ঘটে৷ ভুক্তভোগী মুক্তিযোদ্ধা উপজেলার ওই এলাকার মৃত মশিউর রহমানের ছেলে। অভিযুক্ত বখাটে উৎসব একই এলাকার নুর ইসলামের ছেলে। অন্য অভিযুক্তরা হলেন উৎসবের মা ও দুই বড় বোন।

অভিযোগ সূত্রে জানা গেছে, মুক্তিযোদ্ধা মজিবুর রহমানের বাড়ির পাশে উৎসবের বাড়ি। তারা সম্পর্কে চাচা ভাতিজা। উৎসবদের সাথে মজিবুর রহমানের জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিলো। এরই ধারবাহিকতায় গত ১১ সেপ্টম্বর অভিযুক্ত উৎসবের মা ও বোনরা মুক্তিযোদ্ধার বাড়ির সামনে গিয়ে অশ্লীল ভাষায় গালিগালাজ করতে থাকে। এ সময় মুক্তিযোদ্ধা ও তার মেয়ে এবং স্ত্রী বাধা দেয়। এতে উৎসবের মা-বোনরা মুক্তিযোদ্ধার মেয়ে ও স্ত্রীর উপর হামলা চালায় এবং তাদের চুলির মুঠি ধরে টানা হেচড়া করে। সেখানে বাধা দিতে গেলে উৎসব ধারালো বটি নিয়ে মুক্তিযোদ্ধাকে কোপাতে যায়। এ সময় তাদের চিৎকার শুনে স্থানীয়রা ছুটে আসেন এবং মুক্তিযোদ্ধা রক্ষা করেন। পরে খবর পেয়ে পুলিশ ঘটনা স্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ভুক্তভোগী মুক্তিযোদ্ধা মজিবুর রহমান বলেন, নিজের জীবন বাজি রেখে নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধ করে দেশকে হানাদার মুক্ত করেছি। আর আজ সেই দেশের মাটিতে আমি ও আমার পরিবার নিরাপদ নই। আমাকে বটি দিয়ে কোপাতে আসে। আমার স্ত্রীর চুলের মুঠি ধরে টানা হেচড়া করে। এছাড়া আমার মেয়েকে ধর্ষণ করবে বলে হুমকি দেয় বখাটে উৎসব। আমি তাদের উপযুক্ত শাস্তি চাই।

এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত উৎসব জানান, আমার মাকে নিয়ে অশ্লীল কথা বলায় আমি রাগান্নিত হয়ে মারতে যায়। কিন্তু তাকে (মুক্তিযোদ্ধা) মারিনি।

এ ব্যাপারে হাতীবান্ধা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এরশাদুল আলম বলেন, আমি ছুটিতে ছিলাম। বিষয়টি জানা নেই। এ বিষয়ে খোজ খবর নিয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে।

ঢা/আরআইআর/কেএম

(Visited 100 times, 1 visits today)