মুক্তিযুদ্ধ মঞ্চের সহ-সভাপতি তাড়াইলের কৃতি সন্তান রনি

  •  
  •  
  •  
  •  

কিশোরগঞ্জ প্রতিনিধি : কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার কৃতি সন্তান ছাত্রলীগ নেতা মোঃ মাহমুদুল হাসান রনি ঢাকা মহানগর উত্তর শাখা এর মুক্তিযুদ্ধ মঞ্চের সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন।

তিনি তাড়াইল উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মরহুম নূরুল হক উরফে লাল মিয়া মাষ্টার এর কনিষ্ঠ পুত্র। তার বাবা ও দুই চাচা মুক্তিযোদ্ধা ছিলেন।

তার বাবা তাড়াইল থানা শ্রমিক লীগের সভাপতি ও বৃহত্তর ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ছিলেন।

তার চাচা বীর মুক্তিযোদ্ধা মরহুম জয়নাল আবেদীন উরফে রংগু মিয়া ১৯৭১ সালে তাড়াইল থানা আওয়ামী লীগের সভাপতির দায়িত্বে ছিলেন। বর্তমানে তার চাচা সাবেক তাড়াইল উপজেলা ভাইস চেয়ারম্যান সাইদুর রহমান তাড়াইল উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এর দায়িত্ব পালন করছেন।

জনাব মাহমুদুল হাসান রনি কিশোরগঞ্জ জেলা বঙ্গবন্ধু সাইবার ফোর্সের সাংগঠনিক সম্পাদক, ন্যাশনাল হিউম্যান রাইটস ক্রাইম রিপোর্টার্স ফাউন্ডেশন তাড়াইল উপজেলা শাখার আইন বিষয়ক সম্পাদক ও তাড়াইল উপজেলা ছাত্রলীগের সভাপতি প্রার্থী।

তিনি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে আইন বিষয়ে সম্মান ডিগ্রি অর্জন করেছেন।

জনাব, মোঃ মাহমুদুল হাসান রনি বলেন যে, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় যারা স্বাধীনতার বিরুদ্ধে ছিল, সেই দালাল রাজাকারের সম্পূর্ণ তালিকা ও রাজাকারদের বংশধরের তালিকা প্রকাশের দাবিতে ও তাদের সম্পত্তি বাজেয়াপ্ত করা ও তাদেরকে সকল সরকারি চাকুরী হইতে চাকুরিচ্যুত করা সহ, তাদেরকে যেন সরকারি কোন চাকরিতে সুযোগ না দেওয়া হয় সেই বিষয়ে আইন প্রণয়নের দাবিতে কাজ করে যাব।

তাছাড়াও সকল রাজনৈতিক দলের প্রতি আমার আহ্বান রাজাকার বা তাদের বংশধরদেরকে যেন রাজনৈতিকভাবে বয়কট করা হয়।সেই লক্ষ্যে আমি কাজ করব।

ঢা/এমএম

(Visited 6 times, 1 visits today)