মীমের স্বামী, শ্বাশুড়ী ও ননদের বিচার দাবিতে মানববন্ধন

মীমের স্বামী, শ্বাশুড়ী ও ননদের বিচার দাবিতে মানববন্ধন
  •  
  •  
  •  
  •  

কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়ায় যৌতুকের জন্য নির্যাতন করে গৃহবধু তাসনীম মীম হত্যার প্রতিবাদ ও বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৯ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১০টায় শহরের মজমপুর গেট এলাকায় সম্মিলিত সামাজিক আন্দোলন কুষ্টিয়া শাখার উদ্যোগে এ মানববন্ধন কর্মসূচী পালন করেছে।

মানববন্ধন কর্মসূচীতে সভাপতিত্ব করেন সংগঠনের কুষ্টিয়া জেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম।

কর্মসূচীতে বক্তব্য রাখেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব খলিলুর রহমান মজু, আলম আরা জুঁই, সম্মিলিত সামাজিক আন্দোলন কেন্দ্রীয় কমিটির সদস্য কারশেদ আলম, রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষক প্রফেসর হাসিবুর তামিম, বাসদ জেলা আহবায়ক কমরেড শফিউর রহমান, ওয়ার্কাস পাটি সাধারন সম্পাদক কমরেড হাফিজ সরকার।

এছাড়াও বক্তব্য রাখেন, সাংবাদিক ও মানবধিকার কর্মি হাসান আলী, কবি ও লেখক হাসান টুটুল, নিহত মিমের বাবা স্কুল শিক্ষক মোহাঃ মহিবুল আলম, মিমের মা মোছাঃ তাজমা খাতুন, ফেয়ারের নির্বাহী প্রধান দেওয়ান আখতারুজ্জামান, ছাত্র ফ্রন্ট কুষ্টিয়া জেলা শাখার সভাপতি লাবনী সুলতানাসহ কুষ্টিয়ার বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ।

এসময় বক্তারা বলেন, এখনও যদি মীমের মতো একজন উচ্চশিক্ষিত গৃহবধুকে স্বামীর সংসারে যৌতুকের জন্য নির্মম নির্যাতনের হত্যাকান্ডের শিকার হয় এবং বিচারের জন্য রাজপথে দাঁড়াতে হয় তাহলে দেশ এগোচ্ছে না পিছাচ্ছে? নারী নির্যাতনের প্রতিটা ঘটনার পরই তার বিচার চাইতে এখন রাজপথে দাঁড়িয়ে চিৎকার চেচামেচী করাটা যেন আমাদের ভবিতব্যের সাথে অঙ্গীভুত হয়ে গেছে।

এরপর অবিলম্বে মীম হত্যায় জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবি করেন বক্তারা।

প্রসঙ্গত, কুষ্টিয়ার দৌলতপুর তারাগুনিয়াতে গৃহবধু তাসনীম মিম যৌতুকের কারনে স্বামী, শাশুড়ী ও ননদের নির্মম নির্যাতনের শিকার হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ১২ দিন মৃত্যুর সাথে লড়াই করে অবশেষে মৃত্যুর কোলে ঢলে পড়েন।

ঢা/এসএমজে/আরকেএস

সেপ্টেম্বর ১৯, ২০২০ ৭:০৪

(Visited 35 times, 1 visits today)