মিরপুর থেকে কিভাবে রংপুরে ত্ব-হা, কী করছিলেন তিনি

ঢাকা১৮ রিপোর্ট: নিখোঁজের ৮ দিন পর আজ জুম্মার নামাজের পর আলোচিত ইসলামি বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনানকে রংপুরের বাসা থেকে উদ্ধার করা হয়েছে বলে দাবি করেছে পুলিশ।

এ তথ্য জানিয়েছে কোতোয়ালি থানার ওসি আবদুর রশিদ।

রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপপুলিশ কমিশনার আবু মারুফ হোসেন জানিয়েছেন, ত্ব-হা রংপুর নগরীরর কলেজ রোডে চারতলা মোড়ে প্রথম স্ত্রীর ভাড়া বাসায় অবস্থান করছিলেন। খবর পেয়ে পুলিশ সেখানে যায়। এরপর তাকে সেখান থেকে থানায় নেয়া হয়। থানায় এখন তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

জিজ্ঞাসাবাদ শেষে এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে জানানো হবে বলে বলেও জানান আবু মারুফ।

ত্ব-হার শ্যালক জাকারিয়া হোসেন গণমাধ্যমকে বলেন, আবু ত্ব-হা বর্তমানে তার শ্বশুর বাড়িতে রয়েছেন। এতদিন আবু-ত্বহা কোথায় ছিলেন, কীভাবে ফিরলেন সে সম্পর্কে তাৎক্ষণিকভাবে কিছু জানাতে পারেননি তিনি।

এর আগে গত ১০ জুন রংপুরে ওয়াজ মাহফিল শেষে ঢাকার বাসায় ফেরার পথে তিনি নিখোঁজ হন বলে অভিযোগ ছিল। আবু ত্ব-হার পরিবারের পক্ষ থেকে বলা হচ্ছিল, গাবতলী থেকে তারা নিখোঁজ হন। আবু ত্ব-হার সঙ্গে নিখোঁজ হয়েছিলেন আরও তিন জন। এক সপ্তাহেরও বেশি সময় ধরে তাদের খোঁজ পাওয়া যাচ্ছিল না।

সেদিন বিকেল ৪টার দিকে তিন সঙ্গীসহ আবু ত্ব-হা রংপুর থেকে ভাড়া করা একটি গাড়িতে ঢাকায় রওনা দেন। রাতে মোবাইল ফোনে সর্বশেষ কথা হলে তিনি সাভারে যাচ্ছেন বলে তার মাকে জানান।

এরপর রাত ২টা ৩৬ মিনিটে স্ত্রী আবিদা নূরের সঙ্গে মোবাইল ফোনে কথা হয় আদনানের। তিনি সাভার যাচ্ছেন বলে জানান। তারপর থেকেই তার ফোন বন্ধ থাকায় আর যোগাযোগ করা সম্ভব হয়নি।

মিরপুর থেকে কিভাবে রংপুরে গেলেন ত্ব-হা। সেখানে গিয়ে গত ৮ দিন কী করছিলেন এসব প্রশ্নের উত্তর এখনোও মিলেনি। তবে ডিবির জিজ্ঞাসাবাধে জানা যাবে। তার জন্য অপেক্ষা করতে হবে ডিবির প্রেস ব্রিফিং পর্যন্ত।

Share on facebook
Share on twitter
Share on linkedin

এইরকম আরো খবর: