মাস্তানি-অনিয়ম-দুর্নীতির জন্য কঠিন সময় অপেক্ষা করছে: প্রাণিসম্পদ মন্ত্রী

  •  
  •  
  •  
  •  

বরিশাল প্রতিনিধি: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ. ম. রেজাউল করিম এমপি বলেছেন, কোনও প্রতিকূলতাই সরকারের অগ্রযাত্রা ব্যহত করতে পারবে না। বাংলাদেশের উন্নয়ন নিয়ে আজ ভারত,পাকিস্তানসহ বর্হিবিশ্ব প্রশংসা করছে। যা সম্ভব হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা শেখ হাসিনার কারণে। কেউ মাস্তানি-অনিয়ম-দুর্নীতি করতে চাইলে তার জন্য কঠিন সময় অপেক্ষা করছে।

শনিবার (২১ নভেম্বর) দুপুরে বরিশাল নগরীর কাশিপুর সরকারি ছাগল উন্নয়ন খামারের কার্যক্রম উদ্বোধন ও ব্লাক বেঙ্গল জাতের ছাগল চাষে শ্রেষ্ঠ খামারি ও পাঠা পালনকারীদের মধ্যে উপকরণ ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন মন্ত্রী।

তিনি আরও বলেন, দেশের অন্যান্য বিভাগের চেয়ে বরিশালে উন্নয়ন কম। উন্নয়নে সমতা আনার জন্য বরিশালের জন্য সম্ভব সবকিছু করার উদ্যোগ নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মৎস্য ও প্রাণিসম্পদ খাতে বরিশালের সম্ভাবনাকে সরকারি পৃষ্ঠপোষকতায় অনেক বড় আকারে কাজে লাগাতে চায় সরকার। এতে মানুষের দারিদ্র, অভাব-অনটন, বেকারত্ব এবং পুষ্টির অভাব দূর হবে। সবকিছু মিলিয়ে সম্মিলিতভাবে বরিশালের হারানো গৌরব আরও উজ্জীবিত করতে চায় সরকার।

বরিশাল জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম এমপি বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। শেখ হাসিনার কল্যাণেই বাংলাদেশ আজ উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে।

এছাড়া প্রাণিসম্পদ অধিদফতরের মহাপরিচালক ডা. আব্দুল জব্বার শিকদার, বরিশাল বিভাগীয় কমিশনার ড. অমিতাভ সরকার এবং বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস বিশেষ অতিথির বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে প্রধান ও বিশেষ অতিথিরা ব্লাক বেঙ্গল জাতের শ্রেষ্ঠ ছাগল খামারি ২০ জন ও পাঠা পালনকারী ৭ জনকে উপকরণ ও পুরষ্কার বিতরণ করেন।

এরআগে নগরীর কাশিপুর সরকারি ছাগল উন্নয়ন খামারের কার্যক্রমের উদ্বোধন করেন মন্ত্রী শ.ম. রেজাউল করিম এবং প্রতিমন্ত্রী জাহিদ ফারুক।

ঢা/জিএমএস/আইএইচই

নভেম্বর ২১, ২০২০ ৫:২২

(Visited 40 times, 1 visits today)