“মাতৃত্বকালীন ছুটি সরকারিতে ৬ মাস হলে গার্মেন্টসে কেন নয়”

  •  
  •  
  •  
  •  

নিউজ ডেস্ক: সরকার পাবলিক সেক্টরে ৬ মাস মাতৃত্বকালীন ছুটির ঘোষণা ইতোমধ্যে কার্যকর করেছে। কিন্তু দেশের অর্থনৈতিক মূল চালিকাশক্তি গার্মেন্টস সেক্টরসহ সকল প্রাইভেট সেক্টরে এ ছুটি এখনও চার মাস। তাই সব প্রাইভেট সেক্টরে মাতৃত্বকালীন ছুটি পাবলিক সেক্টরের মতো ৬ মাস করা এখন সময়ের দাবি।

শুক্রবার (৬ মার্চ) জাতীয় প্রেসক্লাবের সামনে  জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশন নামের সংগঠনের আয়োজিত এক সমাবেশে গার্মেন্টস শিল্পসহ সকল প্রাইভেট সেক্টরে মাতৃত্বকালীন ছুটি ৬ মাস করার দাবি জানিয়ে এসব কথা বলেন বক্তারা।

দেশের অর্থনৈতিক মূল চালিকাশক্তি গার্মেন্টস সেক্টরের নারীরা যদি পর্যাপ্ত ছুটি না পায় তাহলে তাদের মনের ওপর বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হবে। যার প্রভাব এই গার্মেন্টস সেক্টরের ওপরও পড়তে পারে। তাই গার্মেন্টস শিল্পসহ সকল প্রাইভেট সেক্টরে মাতৃত্বকালীন ছুটি ৬ মাস করতে হবে।

সমাবেশ শেষে আয়োজক সংগঠনের পক্ষ থেকে একটি র‌্যালি হাইকোর্ট চত্বর পল্টন মোড়সহ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে তোপখানা রোডে এসে শেষ হয়।

জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সভাপতি আমিরুল হক আমিনের সভাপতিত্বে সমাবেশে আরও উপস্থিত ছিলেন নারী শ্রমিক নেত্রী আরিফা আক্তার, সাফিয়া পারভীন প্রমুখ।

ঢা/এমআই

মার্চ ৬, ২০২০ ৪:৩৫

(Visited 13 times, 1 visits today)