মাঠে নেমেই অনন্য রেকর্ডের মালিক মেসি!

ফুটবলের রাজপুত্র লিওনেল মেসি। সংগৃহীত ছবি

স্পোর্টস ডেস্ক : একেই বলে রাজকীয় প্রত্যাবর্তন! ঘড়ির কাটায় ৬৫ সেকেন্ড ছুঁতেই মালোর্কার জালের দিকে এগিয়ে চলেছে বল। ঠিক সেই মুহূর্তেই চূড়ান্ত হয়ে উঠেছিল বার্সার আর একটা গোল। শেষমেশ ঠিক তাই হল! ফুটবলের রাজপুত্র লিওনেল মেসি নিজে গোল তো করলেনই। সঙ্গে করালেনও। পুরো ম্যাচে আধিপত্য কায়েম করে প্রতিপক্ষকে একের পর এক গোল করে ধরাশায়ী করে ছাড়ল লিগ চ্যাম্পিয়নরা।

আর সেই সুবাদেই শনিবার রাতে লা লিগায় ৪-০ গোলে মালোর্কা-কে হারিয়ে দিল বার্সেলোনা। মেসি ছাড়াও বার্সার হয়ে এদিন গোল করেন আর্তুরো ভিদাল, মার্টিন ব্রেথওয়েট ও জর্দি আলবা। গত ডিসেম্বরে লিগে প্রথম দেখায় মেসির হ্যাটট্রিকে মালোর্কাকে ৫-২ গোলে হারিয়েছিল বার্সেলোনা। চলতি মরশুমের লা লিগায় আবার একবার।

ম্যাচ শুরু হতেই প্রথম গোলটি করেই নিজেদের পাল্লা ভারী করে নেয় বার্সেলোনা। একাদশ মিনিটের ব্যবধানে দ্বিগুণ হতে পারতো। তবে বলে পা লাগাতে পারেননি গ্রিজমান। ২২ মিনিটের মাথায় একটু বিধ্বংসী মেজাজেই খেলা শুরু করে মালোর্কা। সতীর্থ রদ্রিগেসের বাড়ানো বল ধরে জোরালো শট নেন জাপানের মিডফিল্ডার তাকেফুসা কুবো। যদিও সেই বল ডান দিকে ঝাঁপিয়ে রুখে দেন গোলরক্ষক মার্ক-আন্দ্রে টের স্টেগেন। মার্টিন ব্রেথওয়েটের গোলে ফের ম্যাচের নিয়ন্ত্রণ ফিরে পায় বার্সেলোনা। পেনাল্টি স্পটের কাছাকাছি মেসির হেড থেকে বল পেয়ে সোজা গোলে পাঠান এই ড্যানিশ ফরোয়ার্ড। জানুয়ারিতে বার্সেলোনায় যোগ দেওয়ার পর লা লিগায় এটিই ছিল ব্রেথওয়েটের প্রথম গোল।

ঠিক ৭৯ মিনিটের মাথায় দারুণ একটি গোলে জয় প্রায় নিশ্চিত করে ফেলেন আলবা। মাঝ মাঠের কাছ থেকে মেসির উঁচু করে বাড়ানো বল ধরে সোজা গোলে পাঠিয়ে দেন স্প্যানিশ ডিফেন্ডার আলবা। আর এর ঠিক পরেই লুইস সুয়ারেজের কাছ থেকে বল নিয়ে দুর্দান্ত একটি গোল করেন মেসি। ৯৮ দিন পর মাঠে ফিরে অনন্য এক নজিরও গড়লেন লিও। ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে লা লিগায় টানা ১২ আসরে অন্তত ২০ গোলের কীর্তি গড়লেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। এ দিকে ২৮ ম্যাচ খেলে ১৯ জয় ও ৪ ড্রয়ে বার্সেলোনার পয়েন্ট এই মুহূর্তে দাঁড়াল ৬১। একটি ম্যাচ কম খেলে ৫৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে রিয়াল মাদ্রিদ।

ঢা/কেএম

(Visited 1 times, 1 visits today)