মহানবী (সা.) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে উত্তরায় বিক্ষোভ ও মিছিল (ভিডিও)

মহানবী (সা.) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদ
  •  
  •  
  •  
  •  

ঢাকা১৮ প্রতিবেদক: মহানবী (সা.) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদ ও ফ্রান্সকে সর্বাত্মক বয়কটের দাবীতে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে এতে রাজধানীতে মিছিল করেছে ধর্মপ্রাণ মুসলমানেরা। মহানবী হযরত মুহাম্মদ (সা.) প্রত্যেক মুসলমানের হৃদয়ের স্পন্দন।

ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়াল ম্যাক্রো মহানবীর ব্যঙ্গচিত্র প্রদর্শন করে বিশ্বের মুসলিমের প্রাণে আগুন ধরিয়ে দিয়েছে। শুক্রবার (৩০ অক্টোবর) জুমার নামাজের রাজধানীর উত্তরা ঢাকা- ময়মনসিংহ মহাসড়কে এই বিক্ষোভ সমাবেশ করা হয়।

মিছিলে ধর্মপ্রাণ মুসলমানেরা বলেন সংসদে নিন্দা প্রস্তাব পাস, ফরাসি রাষ্ট্রদূতকে ডেকে আনুষ্ঠানিক প্রতিবাদ জানানো এবং ফ্রান্সের সাথে বাণিজ্যিক ও কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করতে সরকারের প্রতি আহ্বান জানানোসহ ফ্রান্সের প্রেসিডেন্টকে মুসলিম জাতির কাছে ক্ষমা চাওয়ার আহবান জানান।

সেই সাথে ফ্রান্স সরকার ক্ষমা না চাওয়া পর্যন্ত তাদের এ অন্দোলন চলবে বলে হুশিয়ারি উচ্চারণ করেন। অপ্রীতিকর ঘটনা এ যেন না হয় সে জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিশেষ নজর রাখেন। এছাড়া রাজধানীর বিভিন্ন স্থান থেকে মিছিল নিয়ে সমাবেশে যোগ দেয়। সমাবেশ শেষে বিশাল মিছিল বের করেন।

ঢা/এসআর

অক্টোবর ৩০, ২০২০ ১১:২২

(Visited 34 times, 1 visits today)