ভেন্টিলেশনে আছেন সৌমিত্র

ভেন্টিলেশনে আছেন সৌমিত্র
  •  
  •  
  •  
  •  

বিনোদন ডেস্ক: গভীর সঙ্কটে আছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। বর্তমানে তাকে ভেন্টিলেশনে রাখা হয়েছে। রক্তে অনুচক্রিকার পরিমাণের কিছুটা উন্নতি হয়েছে। তবে চিকিৎসকদের উদ্বেগে রেখেছে কিডনির অবস্থার অবনতি। রক্তে ইউরিয়ার পরিমাণ অনেকটাই বেশি।

চিকিৎসকেরা জানিয়েছেন, প্রবীণ অভিনেতার এক্স রে রিপোর্টে নতুন প্যাচ দেখা দিয়েছে। আশঙ্কা, সেকেন্ডারি নিউমোনিয়া সংক্রমণের।

আইসিইউতে তিনি রয়েছেন ১৮ দিন। রক্তে হিমোগ্লোবিন এবং অনুচক্রিকার পরিমাণ কম থাকায় আগেই করা হয়েছে ব্লাড ট্রান্সফিউশন। সেই সঙ্গে চিকিৎসকদের চিন্তায় রেখেছে তার শরীরে সোডিয়াম, পটাশিয়ামের তারতম্য। রক্তে অক্সিজেনের পরিমাণে তারতম্য হওয়ায় মাঝে মাঝেই বায়োপ্যাপ সাপোর্ট দেয়া হয়েছে ইতিমধ্যেই।

জটিলতা বাড়িয়েছে মস্তিষ্কে সংক্রমণ অভিঘাত (কোভিড এনসেফ্যালোপ্যাথি) এবং স্নায়বিক অবস্থা। এই পরিস্থিতিতে তার চেতনার মাত্রা ক্রমশ নামছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। তন্দ্রাচ্ছন্ন অবস্থায় রয়েছেন তিনি।

নতুন করে স্নায়ুরোগ সংক্রান্ত জটিলতা দেখা না গেলেও প্রবীণ শিল্পীর উদ্বেগজনক স্নায়বিক অবস্থা চিন্তায় রেখেছে চিকিৎসকদের। তাদের বক্তব্য, আচ্ছন্ন চেতনায় মস্তিষ্কে সংক্রমণের অভিঘাতে রোগীর বয়স ও আনুষঙ্গিক রোগগুলিই বিপজ্জনক হতে পারে।

ঢা/আইএইচই

অক্টোবর ২৭, ২০২০ ২:৫৭

(Visited 27 times, 1 visits today)