বোমা বিস্ফোরণের ভয়, ব্যাংক থেকে টাকা নেওয়ার চেষ্টা

  •  
  •  
  •  
  •  

গাজীপুর প্রতিনিধি: গাজীপুরে বোমা বিস্ফোরণের ভয় দেখিয়ে প্রাইম ব্যাংক থেকে টাকা নেওয়ার চেষ্টা করার সময় এক যুবককে আটক করেছে পুলিশ।

তার কাছ থেকে উদ্ধার করা দুটি আইইডি (বোমা) নিষ্ক্রিয় করেছে কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা। বুধবার গাজীপুর সিটি করপোরেশনের চান্দনা চৌরাস্তা এলাকার শাপলা ম্যানশনে এ ঘটনা ঘটে।

এ তথ্য জানিয়েছেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সহকারী পুলিশ কমিশনার মো. আহসান হাবীব।

ওই যুবকের নাম মো. আবু বক্কর সিদ্দিক (৩০) । তিনি বাগেরহটের মোড়লগঞ্জ থানার বিমারি ঘাটা এলাকার মৃত সেকান্দর আলীর ছেলে। গাজীপুর সিটি করপোরেশনের বোর্ডবাজার বটতলা এলাকায় ভাড়া বাসায় থাকতেন আবু বক্কর সিদ্দিক।

সহকারী পুলিশ কমিশনার মো. আহসান হাবীব ও ব্যাংকের ব্যবস্থাপক ফরিদ আহমেদ এবং স্থানীয়রা জানান, বুধবার পৌনে ১টার দিকে আবু বক্কর একটি কালো রঙের স্কুলব্যাগ নিয়ে চান্দনা চৌরাস্তার শাখার প্রাইম ব্যাংকে আসেন। তিনি ম্যানেজার ফরিদ আলমের রুমে ঢুকে ব্যাগে বোমা রয়েছে জানিয়ে ব্যাংকের সব টাকা পয়সা দিতে বলেন। টাকা না দিলে বোমা বিস্ফোরণ ঘটানো হবে বলে হুমকি দেন।

এ সময় ম্যানেজার কৌশলে রুম থেকে বের হয়ে ব্যাংকের গেট আটকিয়ে বাসন থানা পুলিশকে খবর দেন। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ব্যাংক ভবনটি ঘিরে রাখে এবং যুবককে আটক করে ঢাকার কাউন্টার টেরোরিজম ইউনিটকে সংবাদ দেয়। এ সময় পুলিশ ঢাকা-টাঙ্গাইল মহাসড়কসহ আশেপাশের সড়কে যানবাহন চলাচল বন্ধ করে দেয়। দ্রুত আশপাশের এলাকায় বিপুল সংখ্যক লোক ভিড় জমায়।

কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে বিকেল পৌনে ৪টার দিকে দুটি আইইডি (বোমা) নিষ্ক্রিয় করে। এ সময় বোমাগুলো বিকট শব্দে বিস্ফোরিত হয়।

সহকারী পুলিশ কমিশনার মো. আহসান হাবীব আরও জানান, এ ব্যাপারে তদন্ত করা হচ্ছে। আটক করা যুবককে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

সেপ্টেম্বর ১৬, ২০২০ ৭:৩৮

(Visited 38 times, 1 visits today)