বেড়েছে মৃত্যু,কমেছে শনাক্ত

  •  
  •  
  •  
  •  

ঢাকা১৮ প্রতিবেদক: প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২৮ জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছে আরও এক হাজার ৮৪৭ জন।

শনিবার (২১ নভেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশে আরও ২৮ জনসহ মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ছয় হাজার ৩৫০ জনে। নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৮৪৭ জনের শরীরে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৪৫ হাজার ২৮১ জনে পৌঁছেছে। আরও ১ হাজার ৯২১ জন করোনা থেকে সুস্থ হয়েছেন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা ৩ লাখ ৬০ হাজার ৩৫২ জনে দাঁড়িয়েছে।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১৪ দশমিক ৬১ শতাংশ এবং এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১৬ দশমিক ৯০ শতাংশ। মোট রোগী শনাক্তের তুলনায় সুস্থতার হার ৮০ দশমিক ৯৩ এবং মৃত্যুর হার এক দশমিক ৪৩ শতাংশ।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ২৮ জনের মধ্যে দ‌শোর্ধ্ব একজন, ত্রিশোর্ধ্ব একজন, চল্লিশোর্ধ্ব একজন, পঞ্চাশোর্ধ্ব ছয়জন এবং ষাটোর্ধ্ব ১৯ জন।

বিভাগ অনুযায়ী মৃত ২৮ জনের মধ্যে ঢাকা বিভাগে ১৬ জন, চট্টগ্রামে তিনজন, রাজশাহীতে তিনজন, খুলনায় দুজন, ব‌রিশালে দুজন, সি‌লেটে একজন এবং রংপু‌রে একজন।

ঢা/আইএইচই

নভেম্বর ২১, ২০২০ ৪:৩৭

(Visited 27 times, 2 visits today)