বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল ১১ লাখ ২৯ হাজার

বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল ১১ লাখ ২৯ হাজার
  •  
  •  
  •  
  •  

ঢাকা১৮ ডেস্ক:  সারা বিশ্বে মহামারী  করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪ কোটি ১০ লাখ ২৯ হাজার ছাড়িয়েছে। এবংআক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১১ লাখ ২৯ হাজার।

করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বুধবার (২১ অক্টোবর) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ কোটি ১০ লাখ ২৯ হাজার ২৭৯ জন। এবং মারা গেছে ১১ লাখ ২৯ হাজার ৪৯২ জন। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন তিন কোটি ৬ লাখের বেশি ।

বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৮৫ লাখ ২০ হাজার ৩০৭ জন। মৃত্যু হয়েছে দুই লাখ ২৬ হাজার ১৪৯ জনের।

প্রতিবেশি দেশ ভারতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৭৬ লাখ ৪৯ হাজার ১৫৮ জন এবং মৃত্যু হয়েছে এক লাখ ১৫ হাজার ৯৫০ জনের। যা বিশ্বের দ্বিতীয় হিসেবে অবস্থান করছে।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৫২ লাখ ৭৪ হাজার ৮১৭ জন আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে এক লাখ ৫৪ হাজার ৮৮৮ জনের।

রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৪ লাখ ৩১ হাজার ৬৩৫ জন। এর মধ্যে মারা গেছেন ২৪ হাজার ৬৩৫ জন। শনাক্তের দিক দিয়ে অবস্থান চতুর্থ স্থানে।

বাংলাদেশে গতকাল দুপুর পর্যন্ত করোনায় মোট আক্রান্ত ৩ লাখ ৯১ হাজার ৫৮৬ জন এবং মারা গেছেন ৫ হাজার ৬৯৯ জন।

এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৫টি দেশে ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

ঢা/এসআর

অক্টোবর ২১, ২০২০ ১২:৫৭

(Visited 19 times, 1 visits today)