বিমান ছিনতাইকারী প্রধানমন্ত্রীর সাথে কথা বলতে চায়

বিমান ছিনতাইকারী প্রধানমন্ত্রীর সাথে কথা বলতে চায়
  •  
  •  
  •  
  •  

নিজস্ব প্রতিবেদক : বিমান ছিনতাইকারী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বলতে চান বলে জানিয়েছেন বাংলাদেশ বিমান এয়ারলাইন্সের বিজি-১৪৭ ফ্লাইটটিতে থাকা যাত্রী সংসদ সদস্য এবং জাসদ নেতা মঈনুদ্দিন খান বাদল।

শাহ আমানত বিমানবন্দরে ওই বিমানটির জরুরী অবতণের পর যাত্রীরা নেমে এলে রোরবার (২৪ ফেব্রুয়ারি) রাত ৭টার দিকে এ কথা জানান তিনি।

তিনি বলেন, ‘ঢাকা থেকে দুবাই যাওয়ার পথে চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উড়োজাহাজটি ছিনতাইয়ের চেষ্টা হয়েছে ।

জানা যায়, উড়োজাহাজ থেকে অন্য যাত্রীরা বের হয়ে আসতে পারলেও ভেতরে রয়ে যান দুইজন ক্রু। এদের সঙ্গে ‘ছিনতাইকারীও’ ভেতরে রয়েছেন। ওই ছিনতাইকারীর হাতে অস্ত্র রয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সিভিল এভিয়েশন সচিব মহিবুল হক জানান, বিমানটির মধ্যে সন্দেহভাজন একজন অস্ত্রধারী পাইলটসহ দুইজন ক্রুকে জিম্মি করে রেখেছে।

একজন প্রত্যক্ষদর্শী জানান, বেলা তিনটার পর ঢাকা থেকে চট্টগ্রামের দিকে যাত্রা করে ওই উড়োজাহাজটি। দুবাইগামী উড়োজাহাজটি শাহ আমানত বিমানবন্দরে পৌঁছানোর পর জরুরি অবতরণ করে। এরপর যাত্রীদের নামিয়ে দেওয়া হয়।

উল্লেখ্য, ঢাকা থেকে ছেড়ে চট্টগ্রাম হয়ে দুবাই যাওয়ার পথে রোববার বিকেল পৌনে ৬টার দিকে উড়োজাহাজটি জরুরি অবতরণ করে। এরপর থেকেই এটি ঘিরে রেখেছে পুলিশ ও র‌্যাব সদস্যরা।

আরো পড়ুন : বাংলাদেশ বিমান ছিনতাইকারীর কবলে, ক্রু জিম্মি
আরো পড়ুন : কমান্ডো অভিযানে গুলিবিদ্ধ অবস্থায় বিমান ছিনতাইকারী আটক

আরো পড়ুন : কমান্ডো অভিযানে আহত বিমান ছিনতাইকারীর মৃত্যু

ফেব্রুয়ারি ২৪, ২০১৯ ৯:২১

(Visited 2 times, 1 visits today)