বিমানের গুদাম থেকে ৩২ কোটি টাকার স্বর্ণ জব্দ

বিমানের গুদাম থেকে ৩২ কোটি টাকার স্বর্ণ জব্দ
  •  
  •  
  •  
  •  

নিজস্ব প্রতিবেদক : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের আমদানি কার্গো থেকে ৩২ কোটি টাকা মূল্যের ৬৪ কেজি স্বর্ণের বার জব্দ করেছে ঢাকা কাস্টমস হাউজ কর্তৃপক্ষ। এসব স্বর্ণবারগুলো বিমানের মূল্যবান গুদামে রক্ষিত ছিল।

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া বিমানবন্দরে শনিবার (২৮ ডিসেম্বর) রাতে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন।
বিমানের গুদাম থেকে ৩২ কোটি টাকার স্বর্ণ জব্দ
তিনি বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে বিমান বন্দরের মূল্যবান গুদাম থেকে ৩২ কোটি টাকা মূল্যের ৬৪ কেজি স্বর্ণের বার জব্দ করেছে ঢাকা কাস্টমস হাউজের প্রিভেনটিভ টিম। এসব স্বর্ণবারগুলো টেম্পার গ্লাসের নমুনা ও বিমানের যন্ত্রাংশ হিসাবে ফিউচার ট্রেড ইন্টারন্যাল (Future Trade International) এবং বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর নামে আমদানি করা করা হয়েছিল্’।

এসব স্বর্ণ সিংগাপুর থেকে আগত বাংলাদেশ বিমানের ফ্লাইট নং-বিজি০৮৫ এর মাধ্যমে গতকাল শুক্রবার (২৭ ডিসেম্বর) ও আজ শনিবার (২৮ ডিসেম্বর) বিমানবন্দরে এসছে বলেও তিনি জানান।
বিমানের গুদাম থেকে ৩২ কোটি টাকার স্বর্ণ জব্দঅপরদিকে ঢাকা কাস্টমস হাউজের প্রিভেনটিভ টিমের সহকারী কমিশনার মো. সোলাইমান হোসেন বলেন,  আমদানি কার্গোর ভেতর থেকে ৪ টি  কাঠের ক্যারেটের কাঠামোর মধ্যে অভিনব উপায়ে লুকানো ৬৪০ পিস স্বর্ণবার পাওয়া যায়।

জব্দকৃত স্বর্ণের বিষয়ে কাস্টমস আইনে ব্যবস্থা নেয়া হয়েছে এবং প্রকৃত আমদানিকারকের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে বলেও তিনি জানান।

ঢা/ এনএএইচ/ 

ডিসেম্বর ২৯, ২০১৯ ১:০২

(Visited 15 times, 1 visits today)