বিমানবন্দরে বাসে আগুন দিল উত্তেজিত শ্রমিকরা

  •  
  •  
  •  
  •  
নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বিমানবন্দরে এনা পরিবহনের একটি বাসে আগুন দিয়েছে ন্যূনতম মজুরি কাঠামো বৃদ্ধি ও বাস্তবায়নের দাবিতে আন্দোলনরত শ্রমিকরা। তবে এতে কোন হতাহতের খবর পাওয়া যায় নি।
সোমবার দুপুরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সামনের মহাসড়কে বাসে আগুন আগুন জ্বালানোর ঘটনাটি ঘটে। পরবর্তীতে ফায়ার সাভির্সের সদস্যরা আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে।
তবে উক্ত অগ্নিকান্ডের ঘটনায় কোন হতাহতের খবর পাওয়া যায় নি। হতাহত ঘটনা না ঘটলেও বাসটির পপ্রায় সম্পূর্ণ অংশ পুড়ে ছাই হয়ে গেছে।
বিমানবন্দর মোড়ে কর্তব্যরত পুলিশ সদস্যরা বলেন, আন্দোলনরত শ্রমিকরা অতি উৎসাহিত হয়ে একটি বাসে আগুন ধরিয়ে দিয়েছে। পরে দমকল বাহিনীর সদস্যরা এসে আগুন নিয়ন্ত্রণে নিয়ে এসেছে।
এতে কোন হতাহতের ঘটনা ঘটে নি বলেও জানিয়েছে পুলিশ।

এদিকে, বিমানবন্দর সড়ক অবরোধ করে শ্রমিকদের আন্দোলনের কারণে ঢাকা – ময়মনসিংহ মহাসড়কের উভয় পাশেই তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। ফলে ভোগান্তির েমধ্যে নিজ  নিজ কর্মস্থলে যেতে পােরছেন না যাত্রীরা।
অনন্যা নামের এক পথ যাত্রী জানান, তিনি প্রায় দেড় ঘন্টা সময় ধরে যানজটের কারণে বিশ্বরোড এলাকায় ববাসের মধ্যে বসে আছেন। বাস এদিক ওদিক কোন দিকই নড়াচড়া করছেন।
তিনি আরো বলেন, ১ টায় তাকে হাসপাতালে থাকার কথা ছিল। ক্ন্তিু ২ টা পার হয়ে গেলেও একই স্থানে রয়েছেন তিনি।
ট্রাফিক পুলিশ কর্মকর্তারা বলছেন, শ্রমিকদের আন্দোলনে কারণে মহাসড়কে যান চলাচল না করতে পারায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। ফলে বিপাকে পড়েছেন দূর দরান্ত থেকে আগত যাত্রীরা।
এক প্রশ্নে জবাবে তারা আরো জানান, শ্রমিকরা রাস্তা থেকে সরে গেলেই যান চলাচল শুরু হবে। কিন্তু ট্রাফিক জ্যাম স্বাভাবিক পর্যায়ে নিয়ে আসতে কতক্যাষণ লাগবে তা জানা নেই।

জানুয়ারি ৭, ২০১৯ ২:২৫

(Visited 2 times, 1 visits today)