বিএনপির ১২০ নেতাকর্মীর জামিন দিয়েছে হাইকোর্ট

বাস পোড়ানোর মামলায় বিএনপির ১২০ নেতাকর্মীর জামিন
  •  
  •  
  •  
  •  

ঢাকা১৮ প্রতিবেদক: ঢাকা-১৮ আসনের উপনির্বাচনকে কেন্দ্র করে রাজধানীর বিভিন্ন স্থানে বাসে অগ্নিসংযোগের ঘটনায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়সহ ১২০ নেতাকর্মীকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

বুধবার (১৮ নভেম্বর) হাইকোর্টের বিচারপতি মো. হাবিবুল গনি ও বিচারপতি মো. রিয়াজউদ্দিন খানের সমন্বয়ে গঠিত বেঞ্চে তাদের জামিন মঞ্জুর করে আদেশ দেন। আদালতে আজ জামিন আবেদনের পক্ষে শুনানিতে ছিলেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, বিএনপির আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল ও ব্যারিস্টার মো. মীর হেলাল।

ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল বলেন, গত ১২ নভেম্বর ঢাকা-১৮ আসানের উপনির্বাচনের দিন রাজধানীর বিভিন্ন স্থানে বাস পোড়ানোর ঘটনায় আজ সকালে ১৩টি মামলায় আগাম জামিন নিতে হাইকোর্টে আসেন বিএনপির শতাধিক নেতাকর্মী। পরে আদালত তাদের জামিন দেন। সেই সঙ্গে চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে জামিননামা দাখিল করতে বলা হয়েছে।

অপরদিকে ব্যারিস্টার কায়সার কামাল বলেন, বিএনপির ৩৮ জ্যেষ্ঠ নেতাসহ প্রায় সাত শতাধিক কর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে। এসব মামলায় যাদের আসামি করা হয়েছে তাদের একজন ইশরাক হোসেন, যিনি আইসোলোশনে আছেন। অথচ তাকে গাড়ি পোড়ানোর মামলায় আসামি করা হয়েছে।

গত ১২ নভেম্বর ঢাকা-১৮ আসনের উপনির্বাচন চলাকলে বিকেলে রাজধানীর বিভিন্ন স্থানে গাড়িতে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এ ঘটনায় রাজধানীর বিভিন্ন থানায় মোট ১৩টি মামলা হয়েছে। এসব মামলায় বিএনপির বিভিন্ন পর্যায়ের প্রায় ৭০০ নেতাকর্মীকে আসামি করা হয়।

ঢা/আইএইচই

নভেম্বর ১৮, ২০২০ ৩:৩০

(Visited 28 times, 1 visits today)