বাজারে এল আইফোন ১২ সিরিজ

বাজারে এল আইফোন ১২ সিরিজ
  •  
  •  
  •  
  •  

প্রযুক্তি ডেস্কঃ করোনাকালে অ্যাপল তাদের সবথেকে আপডেট সিরিজ আইফোন ১২ বাজারে আনতে কিছুদিন দেরি করলেও সিরিজটির মান এবং ডিজাইনে সেই দেরি পুষিয়ে দিয়েছে। মঙ্গলবার (১৩ অক্টোবর) অ্যাপল তাদের আইফোন ১২-এর চারটি ভার্সন লঞ্চ করেছে। যার মধ্যে ছিল আইফোন ১২, আইফোন ১২ মিনি এবং আইফোন ১২ প্রো এবং প্রো ম্যাক্স। এই ভার্সনের সবগুলো মডেল ই ৫জি সাপোর্ট করবে।

পাশের দেশ ভারতে আইফোনের ৪টি মডেল একসঙ্গে পাওয়া না গেলেও আইফোন ১২ এবং আইফোন ১২ প্রো মডেল দু’টি পাওয়া যাবে। আইফোন ১২ মিনি এবং আইফোন ১২ প্রো ম্যাক্স কবে ভারতের বাজারে আসবে সে বিষয়ে নির্দিষ্ট করে কিছু জানা যায়নি।

পাঁচটি রঙে (লাল, সাদা, নীল, সবুজ এবং কালো) পাওয়া যাবে আইফোন ১২ এবং আইফোন ১২ মিনি। ৬৪, ১২৮ এবং ২৫৬ জিবি— এই তিনটে ভ্যারিয়ান্টেই ফোনগুলো মিলবে। আইফোন ১২-এর এই তিনটি মডেলের ভারতীয় দাম যথাক্রমে ৭৯ হাজার ৯০০, ৮৪ হাজার ৯০০ এবং ৯৪ হাজার ৯০০ টাকা। আইফোন ১২ মিনির এই তিনটি মডেলের দাম যথাক্রমে ৬৯ হাজার ৯০০, ৭৪ হাজার ৯০০ এবং ৮৪ হাজার ৯০০ টাকা।

উল্লেখ্য, আইফোন ১২ সিরিজের এই ফোনগুলো খুব পাতলা করা হয়েছে। ওজনেও হালকা এবং ছোট। ফোনের ধারগুলো আগের তুলনায় অনেকটাই ‘ফ্ল্যাট’ করা হয়েছে। ৫জি সাপোর্ট ছাড়াও এই ফোনে ব্যবহার করা হয়েছে ওয়্যারলেস সফটওয়্যার। অ্যাপল-এর ভাইস প্রেসিডেন্ট অরুণ ম্যাথিয়াস জানান, ফোনগুলি ৫জি হওয়ায় এই ফোনে ডাউনলোড স্পিড হবে প্রতি সেকেন্ড ৪ গিগাবাইট।

ঢা/আরকেএস

অক্টোবর ১৪, ২০২০ ১২:০৪

(Visited 47 times, 1 visits today)