বাইডেন এর প্রেসিডেন্ট হওয়ার ইচ্ছা প্রথম শাশুড়িই জানতেন

বাইডেন এর প্রেসিডেন্ট হওয়ার ইচ্ছা প্রথম শাশুড়িই জানতেন
  •  
  •  
  •  
  •  

ঢাকা১৮ ডেস্ক: যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হয়েছেন ডেমোক্র্যাটিক প্রার্থী জো বাইডেন। যদিও আনুষ্ঠানিকভাবে এখনো ক্ষমতা গ্রহণ করেননি তিনি। শপথ গ্রহণের সময় দেশটির সবচেয়ে বয়স্ক প্রেসিডেন্ট হবেন জো বাইডেন। এখন তার বয়স ৭৭। রাজনীতির দীর্ঘ ক্যারিয়ারে প্রেসিডেন্ট হওয়ার চেষ্টা তিনি কম করেননি। প্রকাশ্যে অন্তত তিনবার তেমন ইচ্ছা প্রকাশ করেছেন। আর তৃতীয়বারের চেষ্টা তিনি সফল হয়েছেন।

কলেজে পড়ার সময় বসন্তের ছুটিতে বাহামায় গিয়েছিলেন জো বাইডেন। সেখানেই নেইলিয়া হান্টারের সঙ্গে দেখা। প্রথমে প্রেম ও পরে বিয়ে করেন তারা।

নেইলিয়ার মায়ের সঙ্গে যখন প্রথম দেখা করতে গিয়েছেন বাইডেন। তখন জামাতা-শাশুড়ির সম্পর্ক ধারে কাছেও যায়নি। বাইডেনকে নেইলিয়ার মা জিজ্ঞেস করেছিলেন, তুমি ভবিষ্যতে কি হতে চাও? বাইডেন বলেছিলেন, আমি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হতে চাই। শাশুড়িকে দেয়া সেই কথাই রেখেছেন বাইডেন।

সিনেটে নির্বাচিত হওয়ার সপ্তাহ কয়েক পরে এক গাড়ি দুর্ঘটনায় পড়েন তার স্ত্রী ও তিন সন্তান। ভুট্টাবাহী ট্রাক্টরের সঙ্গে সংঘর্ষে হাসপাতালে নেওয়ার আগেই ১৩ বছর বয়সী কন্যা নাওমিসহ মারা যান নেইলিয়া।

এ সময় গুরুতর আহত হয়ে হাসপাতালে ভর্তি করা হয়েছিল জো বাইডেনের দুই পুত্র বো ও হান্টারকে। হাসপাতালে বোকে যে কক্ষে রাখা হয়েছিল, সেখানেই সিনেট সদস্য হিসেবে শপথ গ্রহণ করেন জো বাইডেন।

সূত্র: পলিটিকো

ঢা/জবা

নভেম্বর ৯, ২০২০ ৭:৩৮

(Visited 44 times, 1 visits today)