বরিশালে স্বাস্থ্য কর্মকর্তার বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

বরিশালে স্বাস্থ্য কর্মকর্তার বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ
  •  
  •  
  •  
  •  

বরিশাল প্রতিনিধি: বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এস এম রমিজ আহমেদের বিরুদ্ধে অর্থ আত্মসাতসহ বিভিন্ন দুর্নীতির তদন্ত শুরু হয়েছে। স্বাস্থ্য অধিদফতর গঠিত তদন্ত কমিটির প্রধান পটুয়াখালীর সিভিল সার্জন ডা. মোহাম্মদ জাহাঙ্গীর আলম শিপন শনিবার দুপুরে মেহেন্দিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সরেজমিন তদন্তে যান।

রোববার (৮ নভেম্বর) স্বাস্থ্য কমপ্লেক্সের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের সাক্ষ্যগ্রহণ করেন তিনি।

তবে অভিযোগকারী মেহেন্দিগঞ্জ পৌরসভার ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মশিউর রহমান নাদিম উপস্থিত না থাকায় তার সাক্ষ্য নিতে পারেনি তদন্ত কমিটি।

জানা গেছে, গত ২৩ আগস্ট স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক বরাবর মেহেন্দিগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এস এম রমিজ আহমেদের বিরুদ্ধে অর্থ আত্মসাতসহ বিভিন্ন দুর্নীতির লিখিত অভিযোগ করেন স্থানীয় ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মশিউর রহমান নাদিম। এর পরিপ্রেক্ষিতে গত ১৮ অক্টোবর স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (প্রশাসন) ডা. শেখ মোহাম্মাদ হাসান ইমাম স্বাক্ষরিত এক চিঠিতে পটুয়াখালীর সিভিল সার্জন ডা. মোহাম্মদ জাহাঙ্গীর আলম শিপনকে প্রধান করে এক সদস্যের একটি তদন্ত কমিটি করা হয়। তদন্ত কমিটিকে পরবর্তী ১৫ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়।

তবে অর্থ আত্মসাতসহ বিভিন্ন দুর্নীতিতে জড়িত থাকার কথা অস্বীকার করেন মেহেন্দিগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এস এম রমিজ আহমেদ। তদন্ত কমিটির যে কোনো সুপারিশ বা ব্যবস্থা মেনে নেওয়ার কথা বলেন তিনি।

এদিকে নিরপেক্ষভাবে তদন্ত প্রতিবেদন দেওয়ার কথা বলেন, তদন্ত কর্মকর্তা পটুয়াখালীর সিভিল সার্জন ডা. মোহাম্মদ জাহাঙ্গীর আলম শিপন।

ঢা/জিএমএস/এসআর

নভেম্বর ৮, ২০২০ ৫:০৮

(Visited 30 times, 1 visits today)