বন্ধুত্বই ফেরাচ্ছে মেসি-নেইমার জুটি!

বন্ধুত্বই ফেরাচ্ছে মেসি-নেইমার জুটি!
  •  
  •  
  •  
  •  

ঢাকা১৮ ডেস্ক: আগামী জুনে বার্সেলোনার সঙ্গে চুক্তি শেষ মেসির। নিয়ম অনুযায়ী, মেসি নতুন ঠিকানা খোঁজা শুরু করতে পারবেন নতুন বছরের প্রথম দিন থেকেই। গত আগস্টে বার্সা ছাড়তে চেয়েছিলেন মেসি। চুক্তির নানা বাধায় ঠিকানা বদল সম্ভব হয়নি। সেসময় বন্ধু মেসিকে প্যারিসে আনার চেষ্টাও করেন নেইমার।

লিওনেল মেসিকে নিয়ে নেইমারের মন্তব্যে আলোচনা তুঙ্গে। নেইমার বলেন, ‘আরো একবার জুটি বেঁধে খেলতে চান মেসির সঙ্গে। সেটা হতে পারে আগামী মৌসুমেই।’ এরপরই গুঞ্জনের ডালপালা মেলা শুরু হয়। প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) কি তাহলে আর্জেন্টাইন সুপারস্টারকে দলে ভেড়ানোর পরিকল্পনা শুরু করে দিয়েছে? সাবেক বার্সেলোনা ও ব্রাজিলিয়ান তারকা রিভালদোর ভাবনা এমনই।

ন্যু ক্যাম্পে চারবছরেরও বেশি একসঙ্গে জুটি বেঁধে খেলার পর ২০১৭ সালে পিএসজিতে নাম লেখান নেইমার। ট্রান্সফার ফির রেকর্ড গড়ে ঠিকানা বদল করলেও মেসির সঙ্গে বন্ধুত্বের বন্ধন অটুট রয়েছে ব্রাজিলিয়ান সুপারস্টারের। নিয়মিতই যে আর্জেন্টাইন ফরোয়ার্ডের সঙ্গে যোগাযোগ হয় সেটা এর আগে একাধিকবার জানিয়েছেন নেইমার নিজেই। বার্সেলোনার জার্সিতে পাঁচ বছর খেলা রিভালদো মনে করেন, মধুর বন্ধুত্বের কারণেই আবারো দেখা মিলতে পারে মেসি-নেইমার জুটি। ২০০২ বিশ্বকাপজয়ী এই ফরোয়ার্ড বলেন, ‘মেসির সঙ্গে আবারো জুটি বাধার জন্য মুখিয়ে রয়েছে নেইমার। সে নিজেই জানিয়েছে, নতুন মৌসুমে তাদের জুটি বেধে খেলতে দেখা যেতে পারে। তার মানে এটা পরিস্কার- নিয়মিতই দু’জনের যোগাযোগ হয়। আর তাদের বন্ধুত্বের কথা তো সবারই জানা’।

রিভালদোর ধারণা, প্যারিসে মেসিকে আনার জন্য ক্লাবকে নিজের ইচ্ছের কথা জানিয়েছেন নেইমার। পেশাদার ক্যারিয়ারে সাড়ে চারশ’র বেশি গোল করা রিভালদো বলেন, ‘বার্সেলোনায় মেসির চুক্তির সবকিছুই জানে নেইমার। আমার বিশ্বাস, মেসির সঙ্গে জুটি বাঁধতে পিএসজির কাছে নিজের ইচ্ছের কথা জানিয়েছে নেইমার। জুনেই বার্সার সঙ্গে চুক্তি শেষ মেসির। ফ্রি ট্রান্সফারেই মেসিকে দলে ভেড়াতে পারবে যেকোন ক্লাব। প্যারিসে যাওয়ার ভালো সম্ভাবনা রয়েছে মেসির। হয়তো মেসিকে দলে ভেড়ানোর পরিকল্পনাও শুরু করে দিয়েছে পিএসজি।’

পিএসজির সঙ্গে ২০২২ সাল পর্যন্ত চুক্তির মেয়াদ বাড়িয়েছেন নেইমার। মেসির সঙ্গে ঝামেলায় জড়িয়ে গত অক্টোবরে পদত্যাগ করেছেন সভাপতি হোসেপ মারিয়া বার্তোমেউ। নতুন সভাপতি পেতে আগামী ২৪শে জানুয়ারি নির্বাচন। মেসির বার্সেলোনায় থেকে যাওয়া নির্ভর করছে নতুন সভাপতি কে হচ্ছেন তার উপর। নতুন সভাপতির ভবিষ্যত পরিকল্পনা কেমন হবে সেটাও মেসির বার্সেলোনায় থেকে যাওয়ার প্রশ্নে বড় প্রভাব ফেলবে।

ঢা/জবা

ডিসেম্বর ৫, ২০২০ ৫:৩৬

(Visited 40 times, 1 visits today)