বঙ্গবন্ধু’র ঘনিষ্ট সহচর এড. জহিরুল ইসলাম আর নেই

বঙ্গবন্ধু'র ঘনিষ্ট সহচর এড. জহিরুল ইসলাম আর নেই
  •  
  •  
  •  
  •  

কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারের বরেণ্য রাজনীতিবিদ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ট সহচর, সাবেক প্রাদেশিক গভর্ণর এডভোকেট মোহাম্মদ জহিরুল ইসলাম ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

সোমবার (১৮ মে) বেলা আড়াইটার দিকে চট্টগ্রামে থাকা বড় ছেলে জাহেদুল ইসলামের বাসবভনে তিনি ইন্তেকাল করেন। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভোগছিলেন। তবে তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাঁকে চট্টগ্রামের সিএইচসিআর হাসপাতালে নেয়া হয়েছিল। কিন্তু সেখানে পৌঁছার আগেই তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মৃত্যুকালে ৩পুত্র, ৩কন্যা, স্ত্রী সহ অনেক গুণগ্রাহী, অনুসারী ও শুভাকাঙ্ক্ষী রেখে যান।

জেলার বর্ষীয়ান এই রাজনীতিবিদ এডভোকেট মোহাম্মদ জহিরুল ইসলাম কক্সবাজার-১ চকরিয়া-পেকুয়া আসনের নির্বাচিত সংসদ সদস্য ও কক্সবাজার জেলার গর্ভনর ছিলেন। এছাড়াও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সভাপতি এবং কক্সবাজার বয়তুশ শরফ কমপ্লেক্স পরিচালনা কমিটির সভাপতি ছিলেন।

মুক্তিযুদ্ধের সংগঠক, একাধিক গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন তিনি। শেষ জীবনে তিনি ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন গণফোরামের প্রতিষ্টাকালিন প্রেসিডিয়াম সদস্য ছিলেন।

এডভোকেট মোহাম্মদ জহিরুল ইসলাম কক্সবাজার জেলা আওয়ামী লীগের বর্তমান সদস্য রাশেদুল ইসলামের বাবা ও কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি ইশতিয়াক আহমদ জয়ের আপন চাচা।

এছাড়াও তাঁর আপন বড় ভাই কক্সবাজারের প্রথম দৈনিক কক্সবাজার এর সম্পাদক ও প্রকাশক মোহাম্মদ নুরুল ইসলাম।

ঢা/এমএম/আরকেএস

মে ১৮, ২০২০ ৬:০১

(Visited 51 times, 1 visits today)